ফরিদগঞ্জে রোড আইডি বহির্ভূত সড়ক নির্মাণের প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি

ফরিদগঞ্জ প্রতিনিধি :
চাঁদপুরের ফরিদগঞ্জে রোড আইডি বহির্ভূত সড়ক নির্মাণের অভিযোগ উঠেছে। ক্ষমতার দাপটে রাস্তা পরিবর্তন করে কাজ করার পাঁয়তারা চলছে।

এদিকে কীভাবে এক সড়কের টেন্ডারকৃত কাজ অন্য সড়কের করে ঠিকাদার প্রতিষ্ঠান তাও আবার এলজিইডির অনুমতি নিয়ে এমন প্রশ্ন এলাকাবাসীর। এই ঘটনায় বৃহস্পতিবার এলাকাবাসী এক হয়ে মানববন্ধন ও রোববার এলাকাবাসী জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি জমা দিয়েছে। ঘটনাটি উপজেলার ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের হর্নিদুর্গাপুর গ্রামে।

ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের গ্রামীণ-বি সড়ক কালিবাজার পাকা সড়ক থেকে শুরু করে হর্নি সরকারি প্রাথমিক বিদ্যালয় হয়ে সন্তোষপুর বেইলী ব্রিজ পর্যন্ত সংযোগ সড়ক। সড়কের ১৫০০মিটার এর আইডি-৪১৩৪৫৫২১৩ সড়কের মধ্যে ১০০০ মিটার সড়কের নির্মাণের জন্যে ৮২,২০,৬২০ টাকা ব্যায়ে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়।

ঠিকাদার ৪০০ মিটার সড়কের কাজ খননের পর তা বন্ধ করে ৪১৩৪৫৫২১৫ নং আইডি নামে সড়কের কাজ শুরু করেন। এ নিয়ে শুরু হয় দুই রাস্তার মানুষের মাঝে বিরোধ। উক্ত ঘটনায় সঠিক আইডির রাস্তায় কাজ করার জন্য করার দাবি জানিয়ে মানববন্ধন করে এলাকাবাসী।

স্থানীয়দের মধ্যে মিজান, তাজুল ইসলাম ও সোনিয়া জানান, দীর্ঘদিন যাবত এ সড়কটি কাঁচা থাকায় স্কুল, কলেজ শিক্ষার্থী ও জনসাধারণকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। সংসদ সদস্যের সুপারিশে সড়কের কাজের অনুমোতি মিলে। কিন্তু একটি চক্র তাদের ব্যক্তিগত সুবিধার লোভে গণমানুষের অসুবিধা সৃষ্টি করছে।

কাজের ঠিকাদার আরিফুর রহমান আজাদ বলেন, আমাকে উপজেলা এলজিইডির অফিস যেভাবে বলবে আমি সেই ভাবে কাজ করবো। যে রাস্তা টেন্ডার হয়েছে আমি সেই রাস্তায় কাজ করতেছি।

ফরিদগঞ্জ উপজেলা প্রকৌশলী আবরার আহমেদ’র কাছে বিষয়টি জানতে গেলে এ বিষয়টি তিনি কথা বলতে রাজি হয়নি।

চাঁদপুর জেলা সিনিয়র সহকারী নির্বাহী প্রকৌশলী ফুহাদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সড়কটি যেই আইডিতে হওয়ার কথা, সেই আইডিতে নেই।