বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক হলেন অ্যাড. বদিউজ্জামান কিরণ

সাইদ হোসেন অপু চৌধুরী, চাঁদপুর :
শিশু কিশোরদের অন্যতম জনপ্রিয় জাতীয় সংগঠন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা ১৯৯০ সালে বঙ্গবন্ধুর নামে প্রতিষ্ঠিত হয়। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে সারাদেশে শিশু কিশোরদের সংস্কৃতিক কার্যক্রম ছাড়াও তাদের বিভিন্ন শিক্ষামূলক কর্মসূচির মাধ্যমে শিশু কিশোরদের কাছে জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই মধ্যে সংগঠনটি সারা বাংলাদেশের জেলা,উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠনের মাধ্যমে তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় সংগঠনটি ২ বছরের জন্য কেন্দ্রীয় সম্মেলনের মাধ্যমে সভাপতি সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। গত ৪ ঠা ফেব্রুয়ারী ২০২৩ তারিখে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সবার মতামতের ভিত্তিতে ইয়াছিন মোহাম্মদকে সভাপতি এবং সাইফুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করেন।

কেন্দ্রীয় কমিটিতে যুগ্ন সাধারণ সম্পাদক পদে স্থান পেয়েছেন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চাঁদপুর জেলা শাখার সভাপতি এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাড. বদিউজ্জামান কিরন। তিনি চাঁদপুর জেলার একজন সাংস্কৃতিক মনা মানুষ হিসেবে সকলের কাছে পরিচিত।

অ্যাড. বদিউজ্জামান কিরন বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা শাখার সম্মানিত সদস্য হিসেবে দীর্ঘদিন যাবত দায়িত্ব পালন করে আসছেন।

এদিকে তিনি বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন জেলা আওয়ামী লীগ সভাপতি, সাধারন সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, জেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, মতলব উত্তর, মতলব দক্ষিণ ,হাজীগঞ্জ, ফরিদগঞ্জ উপজেলার সভাপতি ও সাধারণ সম্পাদক সহ জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এ বিষয়ে অ্যাড. বদিউজ্জামান কিরন তার অনুভূতি প্রকাশ করে বলেন আমি দীর্ঘদিন যাবত বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রতীষ্ঠাকালীন সময় থেকে সর্বশেষ কাউন্সিল পর্যন্ত চাঁদপুর জেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছি। এরই অংশ হিসেবে কেন্দ্রীয় কমিটিতে আমাকে যুগ্ন সাধারণ সম্পাদক পদে মনোনীত করায় আমি সভাপতি এবং সাধারণ সম্পাদকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং আগামীতে চাঁদপুর জেলাসহ জাতীয়ভাবে সংগঠনটির গতিশীলতা বৃদ্ধিতে আমার অভিজ্ঞতা এবং কর্মদক্ষতা প্রয়োগ করে বঙ্গবন্ধুর নামে প্রতিষ্ঠিত এই জনপ্রিয় শিশু কিশোর সংগঠনকে একটি অনন্য উচ্চতায় নিয়ে যেতে যথেষ্ট ভূমিকা রাখতে পারব বলে আমি বিশ্বাস করি।