কুমিল্লার বর্ষিয়ান রাজনীতিবিদ প্রয়াত আফজল খানের ছেলে ইমরান খান আর নেই

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো: ০৬ মার্চ ২০২৩
কুমিল্লার বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা প্রয়াত আফজল খানের ছেলে ও কুমিল্লা চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি, এফবিসিসিআইয়ের পরিচালক মাসুদ পারভেজ খান (ইমরান খান) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

সোমবার কুমিল্লা শহরের ঠাকুরপাড়াস্থ নিজ বাসায় ঘুমের মধ্যে হৃদরোগে আক্রান্ত হন তিনি। পরে  কুমিল্লা শহরের মুন হসপিটালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার মৃত্যুও বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় বোন কুমিল্লা মহানগর আওয়ামীলী‌গের সাবেক সহ-সভাপ‌তি সংর‌ক্ষিত নারী আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৯ বছর। তিনি ২ ছেলে, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

প্রয়াত রাজনীতিক অধ্যক্ষ আফজল খানের এক মেয়ে ও তিন ছেলের মধ্যে ইমরান ছিলেন দ্বিতীয়। সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সবার বড়।
মাসুদ পারভেজ খান ইমরান কেন্দ্রীয় আওয়ামীলীগের তথ্য ও গবেষনা উপ-কমিটির সদস্য ছিলেন। তিনি ২০১৪ সালে কুমিল্লা-৬ (সদর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েছিলেন এবং ২০২২ সালে ১৫ জুন অনুষ্ঠিত কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আয়ামীলীগের মনোনয়ন চেয়ে নাপেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা করেছিলেন। কিন্তু পরে দলীয় সিদ্ধান্তে ভোটের মাঠ থেকে সরে দাঁড়ান তিনি।

তার মৃত্যুতে কুমিল্লা জুড়েশোকের ছায়ানেমে আসে। অর্থমন্ত্রী আ.হ.ম মোস্তফাকামাল, সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপিসহ অনেকে শোক প্রকাশ করেছেন।