ব্যারিস্টার হলেন নাবিল চৌধুরী

মাজহারুল ইসলাম রুবেল, স্টাফ রিপোর্টার :

মাদারীপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরীর একমাত্র ছেলে নাবিল চৌধুরী আইন শিক্ষার মর্যাদাপূর্ণ ডিগ্রি ব্যারিস্টার- বার প্রফেশনাল ট্রেনিং কোর্স (বিপিটিসি) ল ডিগ্রি অর্জন করেছেন।

নাবিল চৌধুরী আইন শিক্ষার মর্যাদাপূর্ণ ডিগ্রি ব্যারিস্টার- বার প্রফেশনাল ট্রেনিং কোর্স (বিপিটিসি) ল ডিগ্রি অর্জন করায় শিবচর উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার সাধারণ মানুষ অভিনন্দন জানিয়েছেন।

ব্যারিস্টার নাবিল চৌধুরীর বাড়ী মাদারীপুরের শিবচরের দত্তপাড়ায়। তিনি মুনির চৌধুরী ও মাতুয়ারা চৌধুরীর একমাত্র ছেলে। মরহুম সেরাজুল হক চৌধুরী ও হোসনে আরা চৌধুরীর বড় নাতি।

তিনি বিএফ শাহীন কলেজ থেকে প্রথম বিভাগে এইচএসসি পাস করেন। এরপর তিনি এলএলবি অনার্স অর্জন করেছেন ইউনিভার্সিটি অফ লন্ডন এবং এলএলএম ডিগ্রি অর্জন করেছেন বিপিপি ইউনিভার্সিটি লণ্ডন থেকে।

তার এ অর্জনে অভিনন্দন জানিয়েছেন বন্ধু বান্ধব ও শুভাকাঙ্কীরা। পাশাপাশি ফেসবুকে ছবি পোস্ট করে শিবচর উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার সাধারণ মানুষ অভিনন্দন জানিয়েছেন।

অপরদিকে নাবিল চৌধুরীর ব্যারিস্টার ডিগ্রি অর্জনে তার পরিবারে খুশির আমেজ বিরাজ করছে।

এ অর্জন মাদারীপুর জেলার মর্যাদা অনেক বাড়িয়ে দিয়েছে মর্মে মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরীর জামাতা হায়দার আলি খাঁন অভিমত ব্যক্ত করে বলেন, আমার একমাত্র শ্যালক নাবিল চৌধুরী আইন শিক্ষার মর্যাদাপূর্ণ ডিগ্রি ব্যারিস্টার -বার প্রফেশনাল ট্রেনিং কোর্স (বিপিটিসি) “ল” ডিগ্রি অর্জন করায় আমার খুবই খুশি।

মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী বলেন, বাবা হিসেবে আমি খুবই আনন্দিত। আমার ছেলে শুধু শিক্ষায় নয়, মানবিক মানুষ করারও চেষ্টা করেছি। আমি মনে করি, আমি একজন সফল ও ভাগ্যবান মানুষ।

প্রিয়সময়/মাজহারুল