‘সামনে নির্বাচন, এসময় যেকোনো ইস্যুতে রাস্তায় নেমেপড়া চলবে না’

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা ব্যুরো: ১৬ মার্চ ২০২৩
শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, ডেমোগ্রাফি ডিভিডেন্ট বাড়াতে হলে শিক্ষায় বিনিয়োগ বাড়াতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কাজটিই করছেন। তিনি শিক্ষায় বিনিয়োগ করছেন।

মাধ্যমিক শিক্ষকদের জাতীয়করণ করার পক্ষে একমত প্রকাশ করে মাধ্যমিক শিক্ষকদের উদ্দেশ্যে শিক্ষা মন্ত্রী বলেন, সামনে নির্বাচন, এসময় যেকোনো ইস্যুতে রাস্তায় নেমেপড়া চলব না।

বৃহস্পতিবার দুপুরে কুমিল্লার মুরাদনগর উপজেলার বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি এসব কথা বলেন।

এসময় শিক্ষামন্ত্রী ডা. দিপুমনি আরও বলেন, জাতীয়করণকৃত শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মান যাচাই করে জাতীয়করণের সিদ্ধান্ত নেয়া হবে। তিনি বলেন, ‘চাইলেই দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করার মতো এতো বড় একটা সিদ্ধান্ত নেয়া যাবেনা। প্রথমেই জাতীয়করণকৃত শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর মান যাচাই করতে হবে। সেখানে জাতীয়করণ হওয়ার পরে শিক্ষার মান কি কমেছে? না বেড়েছে? আমাদের মূল লক্ষ্যই হচ্ছে শিক্ষার মান বৃদ্ধি করা। দ্বিতীয়তঃ হলো সারাদেশের এতো শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করবার সক্ষমতা সরকারের থাকতে হবে।

তিনি আরো বলেন ‘দেশের মানুষকে স্বপ্ন দেখিয়েছেন বঙ্গবন্ধু। আর তা বাস্তবায়ন করছেন তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি সরকারের আমলে সারা দেশের বাজেট যা হত, আজ সরকার তার দেড় গুণ বাজেট দেয় শুধু শিক্ষা খাতে। বছরের শুরুতেই চিহ্নিত একটি মহল বইয়ে যা নেই ফটোশপ করে এডিট করে তা ভিন্ন দেশের বইয়ের ছবি দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যাচার করে অপপ্রচার চালাচ্ছে যে, আমরা নাকি ইসলাম ধ্বংস করে দিচ্ছি। বইয়ে ইসলামবিরোধী কিছুই নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এফবিসিসিআই’র সাবেক সভাপতি ও কুমিল্লা- ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ। রাষ্ট্রপতির প্রেস সচিব ও সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক, মোঃ জয়নাল আবেদীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, সরকারের অতিরিক্ত সচিব হেলাল উদ্দিন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন, কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ জামাল নাছের, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি অতিরিক্ত জেল প্রশাসক শিউলি রহমান তিন্নী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল মান্নান, মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ডক্টর আহসানুল আলম সরকার কিশোর, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলা উদ্দিন ভ‚ইয়া জনী, মুরাদনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আবুল কালাম আযাদ, মুরাদনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার হাসান চিনু, উপজেলার বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আব্দুর রাজ্জাকসহ শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।