মহা পবিত্র বিশ্ব ফাতেহা শরীফ ২০২৩-এর প্রস্তুতি সভা অনুষ্ঠিত

সোহেল আহমেদ ভূঁইয়া, করেসপোন্ডেন্ট :
আজ নারায়ণগঞ্জ জেলা গণ গ্রন্থাগার মিলনায়তনে অনুষ্ঠিত হলো বিশ্ব জাকের মন্জিল দরবার শরীফ এর মহা পবিত্র উরশ শরীফের পুনর্মিলনী এবং মহা পবিত্র ফাতেহা শরীফের প্রস্তুতি সভা। নারায়ণগঞ্জ এর সকল থানা, উপজেলা, ওয়ার্ড ও ইউনিয়ন থেকে জাকের ভাইয়েরা এবং নেতৃবৃন্দ।

পবিত্র কোরআন তেলোয়াত ও মিলাদের মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন সহকারী কর্মীপ্রধান- ধর্ম, জনাব মাওলানা জলিল কারী ও মাওলানা নুরুজ্জামান টিপু।
এরপর পীর কেবলার রওজা মোবারকে সালাম জানালেন।

ধন্যবাদ বক্তব্য রাখলেন, বীর মুক্তিযোদ্ধা জনাব গাজী মিজানুর রহমান, সহকারী কর্মী প্রধান – তথ্য ও প্রচার, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর। স্বাগত বক্তব্য রাখলেন জনাব আব্দুল হান্নান ভূঁইয়া, সহকারী কর্মী প্রধান ব্যবস্থাপনা, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর। তিনি মহা পবিত্র উরশ শরীফ ২০২৩ এর হিসাব সহ সকল বিষয়ে আলোকপাত করেন। এমন কি আগামীতেও যেনো এই খেদমত অব্যাহত থাকে।

একপর্যায়ে একে একে সকল থানার কর্মী প্রধানগণ বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন খন্দকার শাহ আলম, সদস্য, বিশ্ব জাকের মন্জিল দরবার শরীফ কর্মী গ্রুপ, কেন্দ্রীয় সমন্বয় পরিষদ, সভাপতি – নারায়ণগঞ্জ প্রেস ক্লাব।

তিনি বলেন, পীর কেবলাজানকে আমরা মনে প্রানে বিশ্বাস করি। পীরের খেদমত যেনো আমরা সঠিকভাবে করতে পারি সেই দয়া ভিক্ষা চাইলেন। তিনি সবাইকে ১ম রমজান দরবারে যেতে বলেছেন, এবং পবিত্র ফাতেহা শরীফের খেদমত ভক্তির সাথে করতে বলেছেন। তিনি আরো বলেন সবাই যেনো, দরবারে নতুনদেরকে সাথে করে নিয়ে যাই।

সমাপণী বক্তব্য হিসাবে বিশ্ব জাকের মন্জিলের প্রবীণ জাকের, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কর্মী গ্রুপের সন্মানিত উপদেষ্টা মোবারক হোসেন বলেন, এই দরবার শান্তির দরবার। আপন মূর্শিদের প্রতি শ্রদ্ধা রেখে এবং পূর্নাঙ্গ ইমান রেখে দরবারের সকল খেদমত দ্বারা বিশাল উদযাপনের মাধ্যমে আসন্ন পবিত্র ফাতেহা শরীফ করার জন্য অনুরোধ করলেন।


পরিশেষে মাওলানা আব্দুল জলিল ক্বারী মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি করলেন। সকলের মাঝে তবারক দেওয়া হয়েছে অনুস্ঠান শেষে।

আজকের অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন জনাব সোহেল আহমেদ ভূঁইয়া এবং খন্দকার তানভীর আলম।