মনপুরা জীবিকা উন্নয়ন তহবিলের চেক বিতরণ

রাকিবুল হাসান, মনপুরা ভোলা প্রতিনিধি,
ভোলার দ্বীপ উপজেলা মনপুরা সুবিধাভোগীদের মাঝে জীবিকা উন্নয়ন তহবিলের চেক বিতরণ করা হয়েছে।বৃহস্পতিবার(৩০ মার্চ) দুপুর ১২ টায় পচাঁ কোড়ালিয়া বিট অফিস হল রুমে আনুষ্ঠানিক ভাবে এই চেক হস্তান্তর করা হয় ।

বিশ্বব্যংকের অর্থায়নে টেকসই বন ও জীবিকা প্রকল্পের সহযোগিতামূলক বন ব্যবস্থাপনা কার্যক্রমের আওতায় ভোলা বন বিভাগ এই কার্যক্রম বাস্তবায়ন করেন।

উপকূলীয় বন বিভাগের আয়োজনে এবং প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র ও ভার্ক এর সহযোগিতায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে চেক বিতরণ করেন দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব অলি উল্লাহ কাজল ।

চেক বিতরণ অনুষ্ঠানে মনপুরা রেঞ্জ কর্মকর্তা মঈনুল ইসলাম এর সভাপতিত্বে বক্ত্যব রাখেন প্রশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র ও ভার্ক এর চরফ্যশন প্রতিনিধি দেলোয়ার হোসেন, মনপুরা প্রতিনিধি জাহাঙ্গীর হোসেন, পঁচা কোড়ালিয়া বিট কর্মকর্তা আব্বাস আলী প্রমুখ ।

বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক লিটন হায়দার, ৮নং ইউপি সদস্য সাহাজান ব্যাপারী, সমাজ সেবক হোসেন হাওলাদার,আমার সংবাদ প্রতিনিধি নজরুল ইসলাম মামুনসহ ভাতাভোগীগণ উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে বনের উপর নির্ভরশীল ২৫ জন নারী-পুরুষের প্রতিজনকে ২৫ হাজার ২০০ টাকা করে মোট ৬ লাখ ৩০ হাজার টাকা চেক হস্তান্তর করা হয়। পরবর্তীতে সমিতির অন্য সদস্যদের মাঝে জীবিকা উন্নয়ন তহবিল (এলডিএফ)-এর চেক বিতরণ করা হবে ।