লঞ্চ থেকে বুড়িগঙ্গা নদীতে মনপুরার কলেজ ছাত্র : ৩৮ ঘণ্টা পর লাশ উদ্ধার

রাকিবুল হাসান, মনপুরা ভোলা প্রতিনিধি
ঈদের আনন্দের নাড়ী টানে বাড়ি ফিরা হল না ভোলার মনপুরা আয়ুব্ আলী সোহেল নামের এক যুবকের । ঢাকা থেকে মনপুরায় যাওয়ার লঞ্চে ঝড়ের কবলে পরে নিখোঁজ হন সোহেল । প্রায় ৩৮ ঘন্টা পর সেই যুবক সোহেল এর লাশ উদ্ধার করা হয়েছে।

রবিবার (২৩ এপ্রিল) সকাল ৭টা ঢাকা দক্ষিন কেরানীগঞ্জ হাসনাবাদ স্থানীয় লোকজন একটি ভাসমান লাশ দেখতে পায়। পরে হাছানবাদ নৌ-পুলিশকে খবর দিলে নৌ পুলিশ এসে সেখান থেকে সোহেল এর লাশ উদ্ধার করেন।

পারিবারিক সূত্রে জানা যায়, ঢাকা-হাতিয়া রুটের এমভি ফারহান-৩ লঞ্চে ঢাকা থেকে মনপুরা যাওয়ার পথে শুক্রবার (২১ এপ্রিল) সাড়ে পাঁচটার সময় ফতুল্লাহ ব্রীজের কাছে ঝড়ের কবলে পড়লে লঞ্চ থেকে নদীতে পড়ে যায় সোহেল। পরে অনেক খোজাঁখুজি পর তাকে আর পাওয়া যায়নি ।

নিহত যুবক ভোলা জেলা মনপুরা উপজেলা হাজিরহাট ইউনিয়ন দাসেরহাট গ্রামের আব্দুর রশিদ মাঝির ছেলে। তিনি বর্তমানে মনপুরা ডিগ্রী প্রথম বর্ষের ছাত্র।

সোহেল-এর বাবা আব্দুর রশিদ জানান, একটি দোকানে চাকরির সুবাদে ঢাকায় থাকেন সোহেল। মনপুরা আসার সময় ফারহান লঞ্চ থেকে পড়ে নিখোঁজ হয়। প্রায় ৩৮ ঘন্টা পর আমার ছেলের লাশ দেখতে পায় স্থানীয় লোকজন।

পরিবারের একমাত্র ছেলেকে হারিয়ে দিশেহারা সোহেল-এর স্বজনরা। এতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

ঢাকা অঞ্চল হাসনাবাদ নৌ পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই রাসেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সকালে বুড়িগঙ্গা নদীতে লাশটি পাওয়া যায়। আইনি প্রক্রিয়া শেষে পরিবারে হস্তান্তর করা হয়েছে ।