এবার সৌন্দর্যবর্ধনে জনতার প্রতিনিধি “দেলোয়ার” এর অনন্য ভুমিকা

আবু জাহান তালুকদার, সুনামগঞ্জ:

বাজার-গ্রামসহ জনগুরুত্বপূর্ণ স্থানে পরিচ্ছন্নতা বজায় রাখতে এবার অনন্য ভুমিকা পালন করে যাচ্ছেন জনতার প্রিয় তরুণ জনপ্রতিনিধি দেলোয়ার হোসেন তালুকদার।

এর আগে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার প্রাচীনতম শ্রীপুর বাজারের সুশৃঙ্খল পরিবেশ ফিরিয়ে আনতে প্রশাসনের সর্বাত্মক সহযোগীতা প্রত্যাশা করেন তিনি। অবশেষে প্রশাসনের চেষ্টায় এলাকায় স্বস্তি ফিরিয়ে আনতে সক্ষম হন নন্দিত এই জনপ্রতিনিধি।

স্থানীয়রা জানান, উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান দেলোয়ার হোসেন তালুকদার এর মহতী বিভিন্ন উদ্যোগে বর্তমানে অনেকটা সুবাতাস বইছে এলাকায়।

খোঁজ নিয়ে জানাযায়, পর্যটন এলাকা শ্রীপুর বাজারে প্রতিনিয়ত হাজারো পর্যটকদের পদচারণা হয়। নদীপথে বাজারে প্রবেশদ্বারে সরকারি রাস্তাটির পাশে ও শ্রীপুর বাজার বায়তুল আফজাল জামে মসজিদ ঘাটে বাজারের ব্যবসায়ীরা স্থানটিকে ময়লার ভাগাড়ে পরিণত করেন। এদিকে দুর্গন্ধে নাভিশ্বাস হয়ে ওঠা স্থানীয় মুসল্লীগণ ও আগত পর্যটকরা বিষয়টি নিয়ে অতিষ্ঠ হয়ে উঠলেও এ নিয়ে বাজার কমিটি সংশ্লিষ্টদের মাথা ব্যথা নেই এমটাই বললেন স্থানীয়রা। অতঃপর বাজারের সৌন্দর্যবর্ধনে উদ্যোগী হন এই জনপ্রতিনিধি।

এরই প্রেক্ষিতে মঙ্গলবার (১৬ মে) বেলা ১১টার দিকে স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন নিয়ে ময়লার ভাগাড়ে পরিণত করা স্থানটি পরিদর্শন শেষে বাজারের ব্যবসায়ীদের নিয়ে এ থেকে পরিত্রাণ পেতে আলোচনা করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, শ্রীপুর বাজার বণিক সমিতির সিনিয়র সহ-সভাপতি মো. আলম, সাধারণ সম্পাদক সামনুর আখঞ্জী, শ্রীপুর উত্তর ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিলসাদ খান, ৭নং ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি ব্যবসায়ী রুপম আহমেদ, শ্রীপুর বাজার বায়তুল আফজাল জামে মসজিদের মোয়াজ্জিন মৌলভী আহমদ হোসাইন, ব্যবসায়ী কাবির মিয়া প্রমুখ।

উল্লেখ্য, বাজারে ড্রেনেজ ব্যবস্থা ও সুনির্দিষ্ট স্থানে ময়লা ফেলার জন্য ডাস্টবিন প্রয়োজন বলে উল্লেখ করেন বাজারের ব্যবসায়ীরা। এসময় পরিচ্ছন্নতা ও সৌন্দর্যবর্ধনে উদ্যোগী এই জনপ্রতিনিধি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করার জন্য সুপরামর্শ দেন।