শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক সভাপতি শাকিল চৌধুরী’র জানাজা সম্পন্ন

মো: আব্দুল করিম :

শেরপুর চৌধুরী কৃতি সন্তান চৌধুরী শাহ্ হাসান মুহাম্মদ আব্দুল গোফরান (শাকিল চৌধুরী)’র জানাজা নামাজ

১৯ সেপ্টেম্বর, মঙ্গলবার সকাল ১০.০০ টায় কামারের চর চৌধুরী বাড়ি ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়েছে। জানাজা নামাজে অংশ গ্রহণ করে তার স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন শেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মিনহাজ উদ্দিন মিনাল, জেলা যুবলীগের সভাপতি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, শ্রীবরদী সরকারি কলেজের প্রিন্সিপাল আলিফ উল্লাহ, শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির জিএম, খোশ মাহমুদিয়া ইন্টারমিডিয়েট মাদ্রাসার প্রিন্সিপাল নবী হোসেন, চরমোচারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাব্বির আহমেদ খোকন, চর শেরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম রেজা, লসমনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হাই, দৈনিক তথ্যধারা পত্রিকার সম্পাদক জাহাঙ্গীর আলম এটম, শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি অধ্যাপক আব্দুল খালেক, মাওলানা আব্দুল আজিজ, মাওলানা সিরাজুল ইসলাম প্রমুখ।

পরিবারের পক্ষ থেকে কথা বলেন মরহুম শাকিল চৌধুরীর বড় ভাই ডেইলি স্টার পত্রিকার সাবেক জেলা প্রতিনিধি চৌধুরী আব্দুলাহ আল জুবায়ের (রতন চৌধুরী) ও তার ভাতিজা শাহ্ মুহাম্মদ ইমতিয়াজ চৌধুরী শৈবাল। এছাড়া ফোনে পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করেছেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, শেরপুর পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া লিটন প্রমুখ।

জানাজা নামাজ পরিচালনা করেন হাফেজ মাওলানা আমির আলী। তার জানাজা নামাজে প্রায় আড়াই হাজার মানুষ অংশগ্রহণ করেছে। জানাজা নামাজ শেষে চৌধুরী বাড়ি জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

মরহুম শাকিল চৌধুরী ১৯৬০ সালে কামারের চরের বিখ্যাত চৌধুরী পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা শাহ মুহাম্মদ আব্দুল হাকিম চৌধুরী মাতা জেবুউন নেছা হাকিম। শাকিল চৌধুরী ছাত্রজীবনে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সহ সভাপতি, আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির ৩ বার সভাপতি, একাধিকবার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি শেরপুর সদর উপজেলার খোশ মাহমুদিয়া ইন্টারমিডিয়েট মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। মৃত্যুকালে তিনি তিন কন্যা ও স্ত্রী রেখে গেছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া বিরাজ করছে।