কুমিল্লায় মনোনয়ন ফিরে পাওয়া ৩ হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী লড়বেন ঈগল প্রতীকে

জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা: ২১ ডিসেম্বর, ২০২৩
অবশেষে মনোনয়ন ফিরে পেলেন কুমিল্লা-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারসহ কুমিল্লার তিন স্বতন্ত্র প্রাথী। উচ্চ আদালতে আপীল করে তারা তাদের মনোনয়ন ফিরে পেলে বুধবার সন্ধ্যায় কুমিল্লা জেলা প্রশাসক ও রিটার্ণিং অফিসার খন্দকার মুহাম্মদ মুশফিকুর রহমান তাদের প্রতীক বরাদ্দ দেন। তারা প্রত্যেকেই ঈগল প্রতীক পান।

মনোনয়ন ফিরে পেয়েই তারা মাঠে নেমে পড়েছেন। ছুটে যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে।

কুমিল্লা-৩ মুরাদনগর আসনের স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম সরকার প্রতীক গ্রহণের এসময় তার ছেলে মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর, মেয়ে ব্যরিস্টার বেনজীর আলম অননসহ মুরাদনগর উপজেলার অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতীক বরাদ্দের পর জাহাঙ্গীর আলম সরকার বলেন, অনেক চড়াই-উৎড়াই পেরিয়ে হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে রীট করার পর আমার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। প্রাথমিকভাবে আমি ন্যায় বিচার পেয়েছি। আমি দীর্ঘবছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। এবারের নিবর্চানে দল আমাকে মনোনয়ন দেয়নি। তবে নেত্রী আমাদেরকে স্বতন্ত্র ইলেকশন করার সুযোগ করে দিয়েছেন। মুরাদনগরের মানুষ আমাকে চায়। তাদের চাওয়ার প্রেক্ষিতে আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছি। আমি স্বতন্ত্র নির্বাচন করলেও আওয়ামী লীগেরই লোক। দলের নেতা-কর্মীরা আমার সাথেই আছে। আগামী ৭ জানুয়ারি মুরাদনগরের সর্বস্তরের জনগণ ঈগল প্রতীকে ভোট দিয়ে তারা আমাকে নির্বাচিত করবেন, ইনশাল্লাহ।

মনোনয়ন ফিরে পাওয়া অপর দুজন হলেন, কুমিল্লা- ১ দাউদকান্দি আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টর নাঈম হাসান, তিনি ইন্জিনিয়ার আবদুস সবুর এর সাথে প্রতিদ্বন্দ্বীতা করছেন এবং কুমিল্লা-০৭ চান্দিনা আসনের স্বতন্ত্র প্রার্থী চান্দিনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুনতাকীম আশরাফ টিটু। তিনি ডা. প্রাণ গোপাল দত্তের সাথে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এদিকে কুমিল্লা-৩ মুরাদনগরের হেভিওয়েট প্রার্থী জাহাঙ্গীর আলম সরকার মনোনয়নি ফিরে পাওয়ার খবরে উচ্ছাসে ফেটে পরে কর্মী সমর্থক ও নেতাকর্মীরা। বুধবার সন্ধ্যায় ঈগল প্রতীক পেয়ে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে বের হলে বাইরে অপেক্ষমাণ শতশত নেতাকর্মীর পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা জানানো হয় এবং তাকে ফুল দিয়ে বরণ করেন তারা।

এ সময় মুরাদনগর উপজেলা আওয়ামীলীগ নেতা ও জাহাঙ্গীর আলম সরকারের আইনজীবী এডভোকেট তানভীর আহমেদ ফয়সাল ও বাঙ্গরা পূর্ব ইউপি চেয়ারম্যন শেখ জাকির হোসেনসহ অন্যান্য নেতাকর্মীরা বলেন, জাহাঙ্গীর আলম সরকারকে ভোট দিয়ে নির্বাচিত করতে ভোটাররাই উদ্গ্রীব হয়ে আছেন।