পঞ্চগড়ে নানা আয়োজনে বর্ষবরণ

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি:

পঞ্চগড়ে বর্ণিল সাজে উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ ১৪৩১ বঙ্গাব্দ। এইদিন বর্ষবরণ উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বের হয়ে জেলা শহরের প্রধান সড়ক ঘুরে করতোয়া কালেক্টরেট আদর্শ শিক্ষা নিকেতন চত্বরে সমাবেত হয়।

যেখানে লোকজ আদলে সজ্জিত মঞ্চ থেকে জেলাবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানান পঞ্চগড় -১ আসনের সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির অন্যতম সদস্য মো. নাঈমুজ্জামান ভূঁইয়া (মুক্তা)।

তিনি তাঁর শুভেচ্ছা বাণীতে বলেন, ‘যে জাতি তার নিজস্ব কৃষ্টি কালচার জানেন না, মানেন না, লালন ও ধারণ করেন না, তাদের ধর্ম-কর্ম পূর্নাঙ্গভাবে বিকশিত হতে পারে না। চলুন, আমরা ধর্ম-বর্ণের উর্ধ্বে থেকে মানুষের কলাণ্যে কাধে কাধ রেখে, হাতে হাত রেখে জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি।’

পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রেজিয়া ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা (পিপিএম) জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, পঞ্চগড় সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, মেয়র জাকিয়া খাতুন, সিভিল সার্জন ডা. মোস্তফা জামান চৌধুরী, মুক্তিযোদ্ধা এটিএম সারোয়ার হোসেন প্রমূখ।

শুভেচ্ছা বিনিময় শেষে অতিরিক্ত জেলা প্রশাসক গ্রন্থিত ও নির্দেশিত সাংস্কৃতিক অনুষ্ঠানে বিলুপ্ত প্রায় পুরনো দিনের গান, নাচ, বিয়েরগীত, পুতুলনাচে দর্শক নন্দিত পারফরমেন্স দেখাতে পর্যায়ক্রমে মঞ্চে উঠে আসে পঞ্চগড় জেলা শিল্পকলা একাডেমি, জেলা শিশু একাডেমি ও পঞ্চগড় বিদ্রোহী শিশু কিশোর থিয়েটারের শিল্পীরা। ঘন্টাব্যাপী পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন প্রধান অতিথিসহ সকল আমন্ত্রিত অতিথিরা। দিনব্যাপী অনুষ্ঠানের শোভাযাত্রা ও পান্তা উৎসবে সকল পর্যায়ের দর্শক, শিল্পী এবং অতিথিরা স্বতঃস্ফুর্ত অংশ গ্রহণ করেন।

প্রকাশিত :   রোববার, ১৪  এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শেয়ার করুন