দোহার উপজেলা নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যারা

মাকসুমুল মুকিম, দোহার-নবাবগন্জ প্রতিনিধি : প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে দোহারে ১০ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। সোমবার সকাল থেকে বিকেল পাঁচটা পর্যন্ত উপজেলা রিটার্নিং অফিসার তাসিনুর রহমানের কাছে তারা মনোনয়ন জমা দেন।

তাদের মধ্যে চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে চারজন, নারী ভাইস চেয়ারম্যান পদে তিন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন, শিল্পপতি ইঞ্জিনিয়ার মেহবুব কবির, মাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুকুজ্জামান ফারুক।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা জমা দেন ছাত্রলীগের ঢাকা জেলা দক্ষিণের সভাপতি গিয়াসউদ্দিন সোহাগ, বর্তমান ভাইস চেয়ারম্যান সুজাহার বেপারী, ওহাব দোহারী ও দোহার উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক শেখ সালাহউদ্দিন।

এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথি, দোহার উপজেলা যুব মহিলা লীগের সভাপতি মিতু চৌধুরী, আওয়ামী লীগ নেত্রী আসমা আক্তার।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে এবারই প্রথম শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। আর জামানতের টাকাও প্রার্থীরা জমা দিয়েছেন মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ১৫ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল। আর ১৫২ উপজেলায় ভোটগ্রহণ হবে আট মে।

প্রথম ধাপের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক।

প্রকাশিত : মঙ্গলবার, ১৬  এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শেয়ার করুন