চাঁদপুরের সদর উপজেলার প্রার্থীদের যাচাই সম্পন্ন, ১০ জনের মধ্যে বৈধ ৮ ও বাতিল হয়েছেন ২ জন প্রার্থীর

সাইদ হোসেন অপু চৌধুরী :
৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এ ২য় ধাপে চাঁদপুর সদর উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জনের মধ্যে বৈধ ৮ ও বাতিল হয়েছেন ২ জন প্রার্থী। চেয়ারম্যান পদে ৫ জনের মধ্যে ৪ জন বৈধ হয়েছেন। মামলার তথ্য গোপন করায় রাকিব মাঝির মনোনয়নপত্র বাতিল হয়। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে ৩ জনের মধ্যে হারুন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল হয়।

২৩ এপ্রিল মঙ্গলবার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীদের বাছাই অনুষ্ঠিত হয়।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর রিটার্নিং অফিসার বশির আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম মোসা, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখওয়াত জামিল সৈকত, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জামশেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

গত ২১ এপ্রিল চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনসহ মোট ১০ জন প্রার্থী এই প্রথমবারের মতো অনলাইনের মাধ্যমে তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

চাঁদপুর সদর উপজেলার চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেনঃ চাঁদপুর সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম নাজিম দেওয়ান, বর্তমান ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, অ্যাড. হুমায়ুন কবির সুমন, মিজানুর রহমান ভূঁইয়া কালু।

ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন নুরুল হায়দার সংগ্রাম, এ বিএম রেজওয়ান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন রেবেকা সুলতানা মুন্না ও শিপ্রা দাস।

উল্লেখ্য, আগামী ২৪ থেকে ২৬ এপ্রিল মনোনয়নপত্র বাছাইয়ে রিটানিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের, ২৭ থেকে ২৯ এপ্রিল আপিল নিষ্পত্তি, ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ, ২ মে প্রতিক বরাদ্দ ও ২১ মে সকাল ৮ থেকে বিকেল ৪ টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

গত ২ এপ্রিল নির্বাচন সংক্রান্ত গনবিজ্ঞপ্তি জারি করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর রিটার্নিং অফিসার বশির আহমেদ।

প্রকাশিত : মঙ্গলবার,  ২৩  এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শেয়ার করুন