তাহফিজুস সুন্নাহ নেছারিয়া মাদরাসায় শিশুদের আমপারায় সবক

শরীফ মোঃ মাছুম বিল্লাহ :

হাইমচর উপজেলার কালাচৌকিদার মোড়ে অবস্থিত দ্বীনি মারকায তাহফিজুস সুন্নাহ নেছারিয়া মাদরাসার কোমলমতি শিশুদের মধ্যে যারা কায়দা সম্পন্ন করেছে তাদেরকে আমপারায় সবক প্রদান করা হয়েছে। সুন্নাহভিত্তিক সাধারণ শিক্ষার সমন্বয়ে পরিচালিত নতুন ধারার আদর্শ এ প্রতিষ্ঠানে শুদ্ধ উচ্চারণ ও সহীহ্ তরীকায় কায়দা সমাপনকারী মোট ৮ জন কে আমপারায় সবক দেওয়া হয়।

গতকাল বুধবার বাদ আছর মাদরাসার হলরুমে মাদরাসার প্রতিষ্ঠাতা-পরিচালক মাওলানা মোঃ জুলফিকার হাসান মুরাদের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাওলানা আহসান হাবিবের পরিচালনায় নসিহত মূলক আলোচনা এবং দোয়া-মুনাজাত পরিচালনা করেন চরভাঙ্গা দাখিল মাদরাসার সুপার মাওলানা আব্দুল কাদির কাজী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন প্রতিটি মুসলমানের জন্য এলমে দ্বীন শিক্ষা করা ফরজ। যা শিশুদের শৈশবেই শিক্ষা দেওয়া জরুরি। বয়স বাড়ার সাথে সাথে বাচ্চাদের মন মস্তিষ্ক শক্ত হতে থাকে। প্রাপ্ত বয়স্ক হওয়ার পর তারা এলমে দ্বীন শিক্ষার প্রতি আগ্রহ হারিয়ে ফেলে। তাই শিশুরা কথা বলা শিখার সাথে সাথেই এলমে দ্বীন শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে।

তিনি বলেন, আজ যারা আমপারায় সবক নিয়েছে তারা কোরআন শিক্ষার প্রথম ধাপ অতিক্রম করে দ্বিতীয় ধাপে পদার্পণ করলো। পর্যায়ক্রমে তারা কোরআন শরীফে ছবক নিবে, নাযেরা বিভাগ শেষ করে হিফয তথা কোরআন মুখস্ত করবে। পরিশেষে একজন যোগ্য হাফেজে কোরআন হয়ে এ মাদরাসা থেকে বের হবে।

যাঁরা আমপারায় ছবক নিয়েছে তারা হলো- মোঃ আব্দুল আহাদ (৬) হানিফা (৭) জুনায়েদ হাসান (৭) ওমর ফারুক (৭) মাইমুনা আক্তার (৭) মোঃ ফারহান (৭) আল আমিন (৮) ইয়াসিন (৮) আরাফাত হোসেন (৭)

সবক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদরাসার সাবেক প্রধান শিক্ষক মাওলানা আব্দুস সালাম, হিফয শিক্ষক হাফেজ জুবায়ের আহমদ, নাযেরা শিক্ষক হাফেজ রাসেল সানি সহ মাদরাসার শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

প্রকাশিত :  বুধ বার,  ২৩  মে ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন