রাসূল স.-এর নামে দৃর্ষ্টিনন্দন বন্ধু চত্বর নির্মাণ করলেন গোলাম কবির

মোঃ শিপন :

বরগুনা বেতাগী ও বাকেরগজ্ঞ এর আঞ্চলিক মহাসড়কের, বেতাগী পৌরসভার ২নং ওয়ার্ডের প্রবেশদ্বারে নির্মান করা হলো আল্লাহ্ রাসুল (সঃ) এর নামে দৃর্ষ্টি নন্দন বন্ধু চত্বর।

সৌন্দর্য মন্ডিত ও চত্বরটি ব্যাক্তিগত উদ্যোগে নির্মান করেন বেতাগী পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির মৃধা। রাসুল (সঃ) এর নামে ভাস্কর্যটি নিমান করে পৌর মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির সকল মহলের প্রশংসিত ও গুনমুগ্ধ হলেন।

বন্ধুচত্বরটি কারুকার্য মন্ডিত নক্সাপ্রনয়ন ও যথোপযুক্ত মনমুগ্ধ রং তুলির আঁচড়ে সকলের কাছে আকর্ষণীয় ।মাত্র কয়েক দিন হলো শিল্পীর রং তুলির কাজ সমাপ্ত হলো।

সূর্য পশ্চিম দিগন্তে হেলে পড়ে তখন এর নয়নাভিরাম অপরূপ সৌন্দর্য উপভোগ করার মতো। ধর্মপ্রাণ মুসলমানসহ বিভিন্ন স্তরের মানুষ ছুটে আসছেন এর সোন্দয উপভোগ করতে। দর্শকরা কেহ ছবি তুলছেন কেহ বা ভিডিও করছেন। যা ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

আল্লাহ ও রসুল (সঃ) এর নামে ভাস্কর্যটি নির্মান করায় পৌর মেয়র যতগুলো কাজ করছেন এর মধ্যে সবচেয়ে ভাল কাজ করছেন সবার মুখে মুখে। স্থানীয় জনগনের দাবি তাঁর কাজের ধারা যেনো অব্যাহত থাকে।’

নামকরন ও ভাস্কর্য নির্মান প্রসংগে পৌর মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির বলেন,’ যেহেতু আল্লাহ্ ও রসুল (সঃ) এরা দু’জন বন্ধু ছিলেন, এই জন্য তাঁদের নামানুসারে বরিশাল বিভাগে সর্বপ্রথম বন্ধুচত্বর করেছি। বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজীব আহসান বলেন,’ মেয়র সুরুচিশীল বিধায় এ মহতিপূর্ন কাজটি করতে পেরেছেন।