আদাম স্পোর্টসের উদ্যোগে ৩৭৫ পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ

নবীগঞ্জ প্রতিনিধি :

প্রবাসে থাকলেও দেশের মানুষের জন্য ভাবনার কোন কমতি নেই যুক্তরাজ্য প্রবাসী জসিম উদ্দীনের। নিজ জন্মভূমির ছেলে সন্তান যুবকরা যেন ভুল পথে পরিচালিত না হয় মাদকাসক্ত না হয়। তারা যেন তাদের কৈশোরের সোনালি দিনগুলো দেশীয় সংস্কৃতি, খেলাধুলায় মগ্ন থাকে সেই কথা চিন্তা করে জসিম উদ্দিন আদাম স্পোর্টস প্রতিষ্ঠা করেছিলেন। বিগত বছরগুলোতে আদাম স্পোর্টস-এর সৌজন্যে অনেক বড় বড় ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন, ভলিবল টুর্নামেন্ট হয়েছে এই এলাকায় কিন্তু এই বছরের চিত্রটা ভিন্ন।

নবীগঞ্জ উপজেলার ২নং পূর্ব বড় ভাকৈর ইউনিয়নে (১৭মে রবিবার ) মোঃ আদাম স্পোর্টস এর উদ্যোগে করোনা পরিস্থিতিতে বিপদে থাকা গরিব অসহায় পরিবারে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।


মোহাম্মদ আদাম স্পোর্টস এর প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী মোঃ জসিম উদ্দিন-এর নিজস্ব অর্থায়নে নবীগঞ্জ উপজেলার বাগাউড়া গ্রামে মোঃ আদাম স্পোর্টস এর সৌজন্যে সামনে ঈদ উপলক্ষে বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনা করে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এই খাদ্যসামগ্রী ৩৭৫ হতদরিদ্র পরিবারের মানুষের মধ্যে বিতরণ করা হয়। তার মধ্যে রয়েছে তৈল, পিয়াজ, লবণ, ডাল, চিনি ময়দা, আলু, সেমাাই ইত্যাদি খাদ্যসামগ্রী।

তারা এই খাদ্যসামগ্রী শারীরিক দূরত্ব বজায় রেখে রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করেন বলে জানান বাগাউড়া গ্রামের ৬নং ওয়ার্ডের জনপ্রতিনিধি মোঃ দুলন মিয়া।

মোঃ আদাম স্পোর্টস এর এর প্রতিষ্ঠাতা যুক্তরাজ্য প্রবাসী জসিম উদ্দিন-এর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে, সমাজের বিত্তবানদের গরিব অসহায় মানুষদের সাহায্যে এগিয়ে আসতে হবে। এই মহা সংকটে করোনার দূর্যোগ মোকাবিলায় সবাই একত্রিত হয়ে মিলে মিশে জনসচেতনতা সৃষ্টি করতে হবে এবং করোনা প্রতিরোধে শাররীক দূরত্ব বজায় রেখে সবাইকে চলাফেরা করতে হবে। আমি সামাজিক দৃষ্টিকোণ থেকে হতদরিদ্র মানুষের সাহায্যে এগিয়ে এসেছি এটা আমার সামাজিক দায়িত্ব ও কর্তব্য। আমি মনে করি এই খাদ্যসামগ্রী ত্রাণ হিসেবে নয় মানুষের বিপদের দিনে এই গ্রামের সন্তান হিসেবে আমি তাদের ঘরে আমার ভালবাসার উপহার পৌছে দিয়েছি।

কর্মসূচিতে উপস্থিত থেকে বিতরণ কাজ পরিচালনা করেছেন জসিম উদ্দীনের পিতা হাজী জালাল উদ্দিন, ৬নং ওয়ার্ডের জনপ্রতিনিধি মোঃ দোলন মিয়া,এ মরুল মিয়া, লুদু মিয়া, ফুল মিয়া, মমসর উদ্দিন, হামিদুল হক, নাঈম আহমেদ, রনি মিয়া, হোসেন আলী, আদাম স্পোর্টস এর সদস্যবৃন্দ।