রাজাপুরে মাদ্রাসার প্রভাষক ও ইমাম আমিনুল ইসলাম নেছারীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ঝালকাঠি প্রতিনিধি :

আজ ঝালকাঠি জেলার রাজাপুর থানার আংগারিয়া গ্রামের এক অসহায় নারী ঝালকাঠি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। লিখিত বক্তব্যে তিনি আংগারিয়া আলিম মাদ্রাসার শিক্ষক ও রাজাপুর গাজী বাড়ী জামে’ মসজিদের ইমাম আমিনুল ইসলাম নেছারী কু-কর্মের স্বরুপ তুলে ধরেন। নিচে তার বক্তব্য হুবহু তুলে ধরা হলো-

আমি নিম্ন স্বাক্ষরকারী ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার আঙ্গারিয়া গ্রামের অসহায় এক নারী। আজ থেকে ২০/২২ বছর পূর্বে স্বামীর মৃত্যুর পর একমাত্র ছেলে আঃ রহমান ও চার মেয়েদের নিয়ে খুবই অসহায় ও জীর্ন-শীর্নভাবে কেটে যায় কিছুটা বছর। স্বামীর রেখে যাওয়া সম্বল বলতে সাফ কবলা করা ১২ শতাংশের বসত ভিটাসহ একটুরো জমি যার দলিল নং-৩৯০, তারিখঃ ১৫-০৩-১৯৮৯ইং, যার উপর আমাদের বসত ঘর , পুকুরসহ উপর বিদ্যমান আমার স্বামী ও ছোট মেয়ের কবর। কিন্তু স্থানীয় ভূমিদস্যু ও নারী নির্যাতনকারী আংগারিয়া আলিম মাদ্রাসার শিক্ষক ও রাজাপুর গাজী বাড়ী জামে’ মসজিদের ইমাম আমিনুল ইসলাম নেছারি ও তার বাবা ফরিদ তালুকদার এবং ছোট ভাই নাসির তালুকদারের কবল থেকে তাও বোধহয় রক্ষা করতে পারছিনা। আমার স্বামী বেঁচে থাকা কালীন জুনিয়র শিক্ষিকা হিসাবে উক্ত আঙ্গারিয়া আলিম মাদ্ররাসায় চাকরি করতাম, তিনি মারা যাওয়ার কিছুদিন পরই আমাকে ষড়যন্ত্র করে চাকরিচ্যুত উক্ত আমিনুল ইসলামের বাবা ফরিদ তালুকদার। সেই থেকেই শুরু হয় আমাকে ও আমার ছেলে-মেয়েদেরকে পৃথিবী থেকে সরানোর বিভিন্ন ষড়যন্ত্র কিন্তু ‘রাখে আল্লাহ্ মারে কে’ এখনো পর্যন্ত তাদের শত নির্যাতন, হুমকি-ধমকিতেও আল্লাহর রহমতে কোন রকমে জানে বেঁচে আছি। এরপর বিগত নভেম্বর,২০১৯ইং সনে আমাদের উপর নতুন করে ঘর ছাড়া করার জন্য নির্যাতনের ষ্ট্রীমরোলার চালাতে শুরু করে উক্ত মাদ্রাসা শিক্ষক ও ইমাম আমিনুল ইসলাম নেছারী তার বাবা ও ভাই। যার পরিপ্রেক্ষিতে প্রশাসন সহ বিভিন্ন মহলে দৌড়াদৌড়ি করেও আশানুরুপ ফল না পাওয়ায় বিগত ১৮/০৩/২০২০ইং তারিখে ঝালকাঠি আদালতে ১৪৪/১৪৫ ধারায় ৮৮/২০২০(রাজা) মামলা দায়ের করি এবং সাংবাদিকদের দারস্থ হই। ২৬/১১/২০১৯ইং তারিখ আমি ও আমার ছেলেমেদের নিয়ে সাংবাদিক সম্মেলন করলে সাংবাদিকরা উক্ত দুস্কৃতিকারীদের বিরুদ্ধে আমাদেরকে নির্যাতন ও জোর পূর্বক জমি দখলের প্রমান পান যার পরিপ্্েরক্ষিতে আমিনুল ইসলাম নেছারী রাজাপুর থানা মস্জিদের ইমামতি হারান।

ইমামতি হারানোর পর নতুন মাত্রায় আবার নির্যাতন আর নিপীড়ন শুরু হয় আমাদের উপর। আমার স্বামীর বসত ভিটা ক্রয় করার জন্য বিভিন্ন পায়তারা শুরু করে, আমারদের একমাত্র মাথা গোজার ঠাই উক্ত বসতভিটা কিনতে অনেক টাকার লোভ দেয়, আমাদের আর কোন ঠাই না থাকায় উক্ত বসত ভিটা ছাড়ার কোন উপায় নেই বলে তাদেরকে জানালে তারা আরো ক্ষিপ্ত হয়ে ওঠে এমনকি মাদ্রাসার ছাত্রদের দিয়ে আমার বসত ঘর নোংরা করে রাখে এবং এ হুমকি দেয় যে, তোরা যদি এ বসত ভিটা ছেড়ে চলে না যাস তাহলে তোর ছেলে আঃ রহমানকে জানে মেরে ফেলবো ও তোর মেয়েদের ইজ্জত নষ্ঠ করবো, আর ঘর ভেঙ্গে ফেলবো। আমি তাদের এহেন হুমকিতে আতঙ্কিত হয়ে আঃ রহমানকে ঝালকাঠিতে লজিংএ দিয়ে দেই, আমি দিনের বেলায় বসত ঘরে থাকি আর রাতে পাশে বোনের বাসায় গিয়ে রাত্রি যাপন করি।

প্রতিদিনের মত আমি রাত্রে আমার বোনের বাসায় রাত্রি যাপন করতে গেলে গত ৩০/১০/২০২০ইং তারিখ রাত আনুমানিক ১.৩০ ঘটিকার সময় ৪০/৫০ জনের একটি সন্ত্রাসী বাহিনী নিয়ে বর্বর হামলা করে আমার ঘরে থাকা প্রয়োজনীয় আসবাব পত্র লুটকরে এবং বসত ঘরখানা ভেংগে উক্ত ভিটিতে আগে থেকে তৈরীকৃত একখানা নতুন ঘর ও একটি দোকান তোলে এতে আমার দেড় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি করেছে। তৎক্ষনাৎ খবর পেয়ে ঘটনাস্থলে আমি ও আমার মেয়েরা এসে ঘর ও দোকান তুলতে বাধা দিলে আমিনুল ইসলাম(৪০), তার ভাই নাছির(৩৫) ও তার পিতাঃ ফরিদ তালুকদার এবং ভাড়াকৃত সন্ত্রাসী বাহিনী আমাদের পথ আটকে দেয় ও শ্লিলতা হানির চেষ্ঠা চালায় এসময় আমরা পুলিশ প্রশাসন ও সাংবাদিকদের সাথে যোগাযোগের চেষ্ঠা করলে আমাদের হাত থেকে মোবাইল ছিনিয়ে নেয়। পরদিন ৩১/১০/২০২০ইং তারিখ আমি বাদী হয়ে রাজাপুর থানায় একখানা অভিযোগ দায়ের করলেও প্রশাসনের পক্ষ থেকে তেমন কোন সহযোগীতা পাচ্ছিনা। আমরা এখন অন্যের বাড়ীতে অবস্থান করছি,নিজ বসতভিটায় যেতে পারছিনা, গেলেই আমাদের ধাওয়া করে ও বসত ঘরের চারদিকে তার কাটার বেড়া দিয়ে রেখেছে। আমরা এখনা বে-সাহারা হয়ে পড়েছি। যদি মাথা গোজার এ ঠাইটুকু না থাকে তাহলে রাস্তায় নামা ছাড়া আর কোন পথ নেই।

এমতাস্থায় আমি ও আমার পরিবার উক্ত আমিনুল ইসলাম নেছারি ও তার বাবা-ভাইয়ের দৃষ্টান্ত মুলক শাস্তি দাবি করছি ও তাদের কবল থেকে বাঁচতে মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করছি যাতে আমাদের বসতভিটায় শান্তি শৃঙ্খলাভাবে থাকতে পারি তার ব্যবস্থা করতে আকুল আবেদন করছি।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

০৩ নভেম্বর ২০২০ খ্রি. ১৮ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরি, মঙ্গলবার