ব্রাহ্মণবাড়িয়া বাহারআটা ডা. বাড়ি কল্যাণ ট্রাস্টের শীতবস্ত্র বিতরণ

মোঃ রফিকুল ইসলাম, কসবা প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়া জেলাস্থ কসবা উপজেলাধীন ২নং মেহারী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত বাহারআটা ডাক্তার বাড়ী কল্যাণ ট্রাস্টের গরীব-দুস্তদের মাঝে আজ বিকাল ৪-ঘটিকায় শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠান কার্যসূচিতে ২নং মেহারী ইউনিয়নের প্রায় ৪০০ পরিবারের মাঝে শীতবস্ত্র তুলে দেওয়া হয়েছে।

উক্ত অনুষ্ঠানে সভাপতির আসন গ্রহণ করেন রুহুল আমিন (এফ.সি.এমএ) সহ-সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন আবু কাওসার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কসবা উপজেলার চেয়ারম্যান ও মানবতার ফেরিওয়ালা উপাধিতে ভূষিত অ্যাড. রাশেদুল কাওসার ভূইয়াঁ জীবন।

তিনি তার বক্তৃতায় বঙ্গবন্ধুর স্বপ্ন ব্যক্ত করে বলেন আজকের এই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান বঙ্গবন্ধুর আদর্শে হয়েছে।

এছাড়াও তিনি বাহারআটা ঈদগাহ মাঠের নির্মাণাধীন কাজের সমাপ্তির জন্য এক লক্ষ্য টাকা সহায়তা করার জন্য জনসম্মুখে প্রতিশ্রুতি দেন।

সেই সাথে স্থানীয় কবরস্থানে লাশ দাফনের জন্য প্রায় এক দশক পূর্বে দেওয়া প্রতিশ্রুতি রাজার খালে ব্রিজ নির্মাণকাজ দ্রুততম সময়ে বাস্তবায়ন হবে বলে জানিয়েছেন।

সেই সাথে বাহারআটা গ্রামের মধ্যে দিয়ে ৫-টি গ্রামের সাথে সংযুক্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তার কাজটি এক সপ্তাহের মধ্যে জাতীয় মন্ত্রীসভার সপ্তাহিক বৈঠক একনেকে প্রেরণ করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

প্রধান অতিথি তার বক্তৃতার সমাপনীতে বলেন আইনমন্ত্রীর স্বপ্নের আধুনিক কসবা রুপকল্প বাস্তবায়নে কসবার জনগণের পাশে সবসময় থাকবেন।
যেকোন পদক্ষেপে তিনি সাহায্য-সহযোগীতা করবেন বলে উপস্থিত উৎসুখ জনগণকে আশ্বস্ত করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম.জি হাক্বানি, যুগ্ম আহবায়ক কসবা উপজেলা আওয়ামীলীগ এবং রুহুল আমিন ভূইয়াঁ বকুল, সাবেক কসবা উপজেলা চেয়ারম্যানসহ প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের মহাজোটের অঙ্গ-সংগঠনের সকল নেতৃবৃন্দ ও কর্মীরা।

উল্লেখ্য, বাহারআটা ডাক্তার বাড়ী কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে প্রতি বছরের ন্যয় করোনার প্রাদুর্ভাবে গরীব-অসচ্ছল লোকদের মাঝে ত্রান ও ঈদ-উপহার সামগ্রী বিতরণ করে আসছে। সেই সাথে অত্র এলাকার মাদক-জঙ্গিবাদ,বাল্য-বিবাহের বিরোদ্ধে ব্যাপক পদক্ষেপ ও প্রতিরোধ গড়ে তুলে। গ্রামের মেধাবী শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান,বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করা সহ সামাজিক ও ধর্মীয় কাজে ব্যাপক ভূমিকা রেখে আসছে।

অনুষ্ঠানে সমাপনী বক্তৃতায় প্রভাষক মাসুদ রানা সংগঠন কে আরো সমৃদ্ধ ও তরান্বিত করার জন্য গ্রামের সবার সহযোগীতা কামনা করেন।