চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন যেখানেই যাচ্ছেন সেখানেই বইছে জনস্রোত

সাইদ হোসেন অপু চৌধুরী :  আসন্ন চাঁদপুর সদর উপজেলা পরিষদে নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী, শিক্ষানুরাগী ও আইনজীবী, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাড. হুমায়ুন কবির সুমন গণসংযোগ, সামাজিক অনুষ্ঠান, পথসভা, মতবিনিময়সহ যখন যেখানেই যাচ্ছেন সেখানেই বইছে জোয়ারের মত মানুষের স্রোত। চোখের পলকেই জনসমাগমপূর্ণ হয়ে ওঠছে আশপাশের এলাকা।

তার মুখ থেকে কিছু কথা শুনা কিংবা কেউ আবার তার সাথে একখানা ছবি তুলতে তার পিছু পিছু ছুটছেন। অনেকে আবার সুমনকে কাছে পেয়ে জানাচ্ছেন তাদের বিভিন্ন যৌক্তিক দাবী দাবার কথা।

উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণার পূর্ব থেকে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন অ্যাড. হুমায়ুন কবির সুমন। রাজনৈতিক পর্যবেক্ষক মহলের দৃষ্টিতেও রয়েছে তার সুদৃঢ় অবস্থান। মাঠ পর্যায়ে সাংগঠনিক কাঠামো আর জনবান্ধাব নেতা হিসেবে তিনি রয়েছেন জনপ্রিয়তার শীর্ষে। এমনটাই বিশ্বাস করেন এই সদর উপজেলার সচেতন ভোটার ও নাগরিক সমাজ।

উপজেলা, ইউনিয়নে বেশ জনপ্রিয় ব্যক্তি তিনি। তাকে ঘিরে আলোচনা ক্রমশ সরগরম হচ্ছে সমস্ত উপজেলায়। চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত মুখ হুমায়ুন কবির সুমন।

এছাড়া আচরণগত ভদ্রতা ও নম্রতার কারণে তিনি সব শ্রেণি পেশার মানুষের কাছে সমান জনপ্রিয়। বিপদাপদে পাশে থাকা, আর্থিক ও সামগ্রিক সহযোগিতা করার কারণে যুব সমাজের কাছেও প্রিয় মুখ তিনি। উপজেলা যুবলীগের লীগের দীর্ঘদিনের এই নেতা ক্লিন ইমেজ, সততা, নিষ্ঠা ও বলিষ্ঠ কণ্ঠস্বর ও সর্বমহলে প্রশংসিত।

প্রার্থীতা ঘোষণার পরেই চাঁদপুর সদরের ১৪ টি ইউনিয়ন ও ১৫ টি ওয়ার্ড চসে বেড়াচ্ছেন, তারপর থেকেই তৃণমূল খুশীর জোয়ারে ভাসছে। তৃণমুলে গণজোয়ার উঠেছে।

তাঁর সাংগঠনিক দক্ষতা, নৈতিক সততা, রাজনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলার সামর্থ্য, সত্যি কথা বলার সৎ সাহস ও তৃণমূল নেতাকর্মীদের প্রতি গভীর মমত্ববোধ তাকে এমন পর্যায়ে নিয়ে এসেছে, তিনি এখন তৃণমূল নেতাকর্মী ও সমর্থকদের অনুভূতি আর অনুপ্রেরণার অবিচ্ছেদ্য অংশ হয়ে গেছেন। তৃণমূল নেতাকর্মীদের আশা-আকাঙ্ক্ষার সংগ্রামী রাজনৈতিক ঠিকানায় পরিণত হয়েছেন। শুধু তৃণমূলের কর্মী সমর্থকই নয় জনসাধারণের মাঝেও তাঁর গ্রহনযোগ্যতা আকাশচুম্বী।

তিনি গতবারের উপজেলা পরিষদ নির্বাচনেও চেয়ারম্যান পদে হেভিওয়েট প্রার্থী হিসেবে আলোচনায় ছিলেন।

সদরের সর্ব শ্রেণীর মানুষ, বেশীরভাগ তৃণমূল নেতাকর্মী ও সমর্থকরা অ্যাড, হুমায়ুন কবির সুমনকেই সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে চায়।

প্রকাশিত :  মঙ্গলবার,  ৩০ এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন