মনপুরায় জাতীয় গ্রীডের বিদ্যুতের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

রাকিবুল হাসান, মনপুরা (ভোলা) প্রতিনিধি  :
প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেয়ার লক্ষ্যে দেশের বিভিন্ন চরাঞ্চলে সাবমেরিন কেবলের মাধ্যমে জাতীয় গ্রীডের বিদ্যুৎ চালুর কাজ চলছে। কিন্তু অন্যান্য উপজেলার ছোট ছোট চরগুলোতে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ গেলেও ভোলা জেলার একমাত্র দ্বীপ উপজেলা মনপুরার দেড় লাখ মানুষ বঞ্চিত হচ্ছে এই বিদ্যুৎ সুবিধা থেকে।

যার ফলে দীর্ঘদিন ধরে ফেইসবুক, টুইটারসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে জাতীয়গ্রীডের বিদ্যুতের দাবীতে প্রতিবাদ চলে আসছিলো। তারই ধারাবাহিকতায় বিদ্যুতের দাবী রূপ নিয়েছে গণ আন্দোলনে।

অবশেষে ভোলার মনপুরায় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে জাতীয় গ্রীডের বিদ্যুতের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ছাত্র, ব্যবসায়ী, শ্রমজীবি, চাকরিজীবি, জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনসাধারনের অংশগ্রহনে এই মানববন্ধনে হাজারো মানুষের ঢল নামে। মানববন্ধনে ৩০ টাকা ইউনিটের সোলারগ্রীড বিদ্যুৎ বন্ধ করে সাবমেরিন কেবলের মাধ্যমে সরকারী জাতীয় গ্রীডের বিদ্যুৎ চালুর দাবী জানানো হয়।

বৃহস্পতিবার (৩ জুন) সকালে মনপুরা প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে জাতীয় গ্রীডের বিদ্যুতের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। উক্ত স্মারকলিপি গ্রহন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা।

এদিকে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে জাতীয় গ্রীডের বিদ্যুৎ বাস্তবায়ন না হওয়া পর্যন্ত সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে এই আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান “মনপুরারয় জাতীয় গ্রীডের বিদ্যুৎ চাই” বাস্তবায়ন কমিটি।