মনপুরায় দু’ইউপি নির্বাচন : একটিতে নৌকা, অপরটিতে আনারসের জয়

রাকিবুল হাছান, মনপুরা প্রতিনিধি  :
ভোলার মনপুরা উপজেলা দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হ’য়ে। একটিতে নৌকা ও অপর টিতে আনারস জয় লাভ করেন। দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব অলিউল্লাহ কাজল নৌকা প্রতীকে ৮০৮২ ভোট পেয়ে ৩য় বারের মত ও হাজিরহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন হাওলাদার আনারস প্রতীকে ৭৩০৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে।

সোমবার ২১শে জুন সন্ধ্যা উপজেলা নির্বাচন কক্ষে এই ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার সঞ্জীয় কুমার সরকার।
হাজিরহাট ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন হাওলাদের এর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী শাহরিয়ার চৌধুরী দ্বীপক নৌকা প্রতীকে ৫৩৯২ ভোট পেয়েছেন ও চরমোনাই মনোনীত প্রার্থী আলী আজগর মাহমুদ হাতপাখা প্রতীকে ১১৮ ভোট ও স্বতন্ত্র প্রার্থী নুরইসলাম ফরাজি চশমা প্রতীকে ১৮ ভোট ও অপর স্বতন্ত্র প্রার্থী ফখরুদ্দিন (তৈয়ব) মোটরসাইকেল প্রতীকে ৩০ভোট পেয়েছেন।

দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন আ’লীগ এর মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব অলিউল্লাহ কাজল এর নিকটকম প্রতিদ্বন্দ্বী চরমোনাই মনোনীত প্রার্থী ডাক্তার আবদুল মোতালেব হাতপাখা প্রতীক নিয়ে ৩১৫ ভোট পেয়েছেন এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অহিদুর রহমান আনারস প্রতীক নিয়ে ২৫৩ ভোট পেয়েছেন,এবং স্বতন্ত্র প্রার্থী সাত্তার মোটরসাইকেল প্রতীকে ৪ ভোট এবং অপর স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম চশমা মার্কা ৩ ভোট পেয়েছেন।

সোমবার ২১শে জুন বেসরকারি ভাবে নৌকার প্রার্থী আলহাজ্ব অলিউল্লাহ কাজল বেসরকারি ভাবে নির্বাচন হন। দক্ষিণ সাকুচিয়া ৯টি ওয়ার্ডে সাধারণ মেম্বার পদে ২২ জন এবং সংরক্ষিত মহিলা পদে ৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট পাঁচজন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেনও হাজিরহাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাঁচ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। সোমবার সকালে ভারি বৃষ্টি অপেক্ষা করে ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ২২টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়।অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন হয়েছে বলে দাবি ভোটাদের।

তাছাড়া দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে মেম্বার নির্বাচিত হয়েছে কাদের মিয়া,২নং ওয়ার্ডে মাকসুদ রহমান মজনু,৩নং ওয়ার্ডে মাষ্টার জাকির হোসেন, ৪নং ওয়ার্ডে রহিম ঢালী,৫নং ওয়ার্ডে গনি মুন্সি, ৬নং ওয়ার্ডে আঃমন্নান ডাক্তার, ৭নং ওয়ার্ডে লিটন হায়দার, ৮নং ওয়ার্ডে শাহাজান ব্যাপারী,৯নং ওয়ার্ডে মোহরলাল চক্রবর্তী নির্বাচিত হয়েছেন।