দোহারে তাঁতীদের মাঝে লায়ন আব্দুস সালাম চৌধুরীর খাদ্যসামগ্রী বিতরণ

মাকসুমুল মুকিম, দোহার-নবাবগন্জ প্রতিনিধি : ঢাকার দোহার উপজেলায় বর্তমান লক ডাউন পরিস্থিতি তে কর্মহীন তাঁতী পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক লায়ন আব্দুস সালাম চৌধুরী।

২৯ জুলাই বৃহস্পতিবার বিকেলে দোহার উপজেলা পরিষদ প্রাঙ্গণে ২’শ কর্মহীন প্রতিটি তাঁতী পরিবারের মাঝে ১০ কেজি চাউল, ৩ কেজি আলু, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল ও ১ কেজি লবণ বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণকালে লায়ন্স ক্লাব অব ঢাকা ফ্রিডমের চার্টার প্রেসিডেন্ট ও দোহার উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য লায়ন আব্দুস সালাম চৌধুরী বলেন,তাঁতী পরিবার যারা আমাদের ইজ্জত সম্ভাম ঢাকার জন্য কাজ করে থাকে আজ বৈশিক মহামারী করোনা ভাইরাসের প্রকোপে তারা কর্মহীন হয়ে পড়েছেন। আমি দোহারে বৈশিক করোনা মহামারীর শুরু থেকেই আমার সাধ্য অনুযায়ী দোহার উপজেলার দরিদ্র মানুষের পাশে ছিলাম এবং দরিদ্র জনগন কে সহযোগিতা করে যাচ্ছি। আমি কোরবাণী ঈদের পরের দিন দোহার উপজেলার বেদে সম্প্রদায়ের শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও ঈদ বস্ত্র বিতরণ করেছি। আমি আহ্বান করি সমাজের বিত্তবান ব্যক্তিরা যেন এই সংকটময় মুহূর্তে নিজের সাধ্যমত দরিদ্রদের পাশে দাঁড়ায়।

তিনি আরও বলেন, দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র “এসিল্যান্ড” থেকে জনপ্রসাশন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পাওয়ায় এবং দোহার থেকে বদলিজনিত কারণে তিনি বিদায় নিচ্ছেন। করোনা মোকাবেলায় দোহারবাসীর জন্য তিনি অনেক কাজ করেছেন। তাকে কাজের মাধ্যমে বিদায় সংবর্ধনা দেওয়ার জন্য আমার আজকের এই কার্যক্রম।

এসময়ে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, আমার দোহারবাসীর জন্য যা করণীয় ছিল হয়তো বা আমি পরিপূর্ণ করতে পারিনি। তবে আমার সাধ্যমত কাজ করার চেষ্টা করেছি। আমি দেখেছি লায়ন আব্দুস সালাম চৌধুরী করোনার শুরু থেকেই দরিদ্র মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। আমি তার মঙ্গল কামনা করি। আমি দোহারের মানুষের যে ভালোবাসা পেয়েছি তা কখনো ভুলার নয়।

সাংবাদিক ভাইয়েরা আমাকে বিভিন্ন তথ্য দিয়ে বিভিন্ন সময় সহযোগিতা করেছিলেন আমি সকল সাংবাদিক মঙ্গল কামনা করছি।