দীর্ঘ ৮ বছর পরে দেবীগঞ্জ পৌরবাসী পেলো পৌরপিতা

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি:

দীর্ঘ ৮ বছর পরে দেবীগঞ্জ পৌরবাসী আবু বক্কর দিদ্দিক আবুকে পৌরপিতা হিসেবে পেলেন। তিনি রেল গাড়ী প্রতিকে ২৯৮১ ভোট পেয়ে নিকটতম প্রার্থী নৌকা মার্কার গিয়াস উদ্দীন চৌধরীকে পরাজিত করেন।

নৌকা প্রতিক পেয়েছে ২২৪৭ ভোট। পঞ্চগড় জেলার দেবীগঞ্জ সদর ইউনিয়ন ও দেবীডুবা ইউনিয়নের কিছু অংশ নিয়ে ২০১৪ সালে গঠিত হয় দেবীগঞ্জ পৌরসভা।

২০ সেপ্টেম্বর (সোমবার) প্রথমবারের মতো দেবীগঞ্জ পৌরসভা নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোট দেন। ভোট চলে সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে ৯টি ভোট কেন্দ্রের ৩২টি বুথে পৌরসভার মোট ১০হাজার ৯১৪ ভোটার ইলেট্টনিক্স ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

এদের মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৩৩৬ জন এবং মহিলা ভোটার ৫ হাজার ৫৭৮ জন। নবগঠিত পৌরসভার প্রথমবারের মত অনুষ্ঠিত নির্বাচনে মেয়র পদে ৯ জন, কাউন্সিলর পদে ৬৩জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।

নির্বাচনে মেয়র পদে ৯ জন, কাউন্সিলর পদে ৬২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে দলীয় প্রতীক নিয়ে আওয়ামী লীগ মনোনীত একজন প্রার্থী নির্বাচন করছেন। অন্য আটজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

চার বিদ্রোহীর কারণেই নৌকার ভরাডুবি হয়েছে বলে মনে করছেন তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা। নির্বাচনে মোট ভোটার ছিলেন ১০ হাজার ৯১৪ জন। ভোট পড়েছে ৮ হাজার ৫৯৮ ভোট। মোট ভোটারের ৭৮ দশমিক ৭৭ শতাংশ ভোট পড়েছে।

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?

নির্বাচিত মেয়র প্রার্থী আবু বকর সিদ্দীক বলেন, আমি সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মিশে রয়েছি। তাদের সুখে-দুঃখে পাশে থেকেছি। একাধিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত থেকে কাজ করছি। তাই মানুষ আমাকে নিরাশ করেনি। পৌরসভার ভোটাররা দেবীগঞ্জ পৌরসভার প্রথম মেয়র হিসেবে আমাকে বেছে নিয়েছেন। আমি পৌরবাসীর প্রতি কৃতজ্ঞ। সেই সঙ্গে সুষ্ঠু ভোট উপহার দেওয়ার জন্য নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। আমি বিদ্রোহী হিসেবে নির্বাচন করলেও এই জয় কিন্তু আওয়ামী লীগের। স্থানীয় সরকার নির্বাচন হওয়ায় এখানে প্রতীকের চেয়ে ব্যক্তি ইমেজ বেশি কাজ করে। আমি সকলকে সঙ্গে নিয়ে প্রাণের দেবীগঞ্জকে মনের মাধুরী দিয়ে সাজাতে চাই।