দোহারে বাল্যবিয়ে দেওয়ার দায়ে বরের বাবার অর্থদণ্ড

মাকসুমুল মুকিম, দোহার-নবাবগন্জ (ঢাকা) প্রতিনিধি :

ঢাকার দোহার উপজেলায় বাল্যবিয়ে দেওয়ার অপরাধে ভ্রাম্যমাণ আদালত বরের বাবাকে ৪০ হাজার টাকা আর্থিক দণ্ড প্রদান করেছে। বুধবার(২২ সেপ্টেম্বর) উপজেলার নয়াবাড়ি ইউনিয়নের পূর্ব ধোয়াইর এলাকার মো. মোশারফ হোসেন(৪৫) কে এ দণ্ড প্রদান করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নয়াবাড়ি ইউনিয়নের পূর্ব ধোয়াইর এলাকার মোশারফ হোসেনের ছেলে সিয়াম আহম্মেদ(২১) এর সাথে পার্শ¦বর্তী শিলাকোঠা গ্রামের বাহারুল ইসলাম নুরু এর ১৩ বছরের মেয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী মনিকা আক্তারের সাথে প্রণয়ের সম্পর্ক গড়ে উঠে।

গত দুই সপ্তাহ আগে ছেলে ও মেয়ে বাড়ি থেকে পালিয়ে যায়। পরে বরের বাবা মোশারফ হোসেন মেয়ের পরিবারকে কোন কিছু না জানিয়ে তাদের বিয়ে দেয়। খবর পেয়ে বুধবার সকালে দোহার উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে রাব্বি বর ও কনের বাবাকে হাজির করেন।

এসময় ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ ও এই কাজে সহায়তা করার অপরাধে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর (৮) ধারায় বরের বাবা মোশারফ হোসেনকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

দোহার উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে রাব্বি জানান, সরকারি আইন ভঙ্গ করে কেউ যদি এই ধরনের অপরাধ করে তাহলে বাল্যবিবাহের সঙ্গে সংশ্লিষ্ট সকল ব্যক্তিকে আরও কঠোর শাস্তির আওতায় আনা হবে। প্রশাসন এ বিষয়ে নজরদারি রাখবে।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?