বঙ্গোপসাগরে জাহাজের ধাক্কায় মনপুরার মাছধরা ট্রলার ডুবে ২ জেলের মৃত্যু, নিখোঁজ ১

রাকিবুল হাসান, মনপুরা সংবাদদাতা :
ভোলার মনপুরার গিয়াসউদ্দিন মাঝির ট্রলার বঙ্গোপসাগরে মাছ ধরার সময় জাহাজের ধাক্কায় মাছ ধরার ট্রলার ডুবে যায়। এতে দুই জেলে নিহত ও এক জেলে নিখোঁজ রয়েছেন। জীবিত উদ্ধার হয়েছে ট্রলারে থাকা অপর ৮ জেলে।

শুক্রবার ২৪(সেপ্টেম্বর)ভোর ৪টায় গিয়াস উদ্দিন মাঝির ট্রলার চট্টগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন সাগরে জালপাতা অবস্থায় মাছ শিকার করছিলেন। এ সময় একটি কার্গো জাহাজ পেছনে থেকে ধাক্কা দেয়। তাৎক্ষণিক ট্রলারটি ১১ জেলেসহ ডুবে যায়। এ সময় পাশে থাকা মনপুরার কামাল মাঝির ট্রলার ডুবে যাওয়া ট্রলারের ৮ জেলেকে উদ্ধার করে।

নিহতরা হলেন- মো. রুবেল (২৭) ও মো. মাফু (২৮)। তাদের বাড়ি উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন ও দাসেরহাট গ্রামে। অপর নিখোঁজ জেলে হলেন উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের বাসিন্দামো. মিজানুর রহমান (৩৬)।তাদের সকলের বাড়ী উপজেলা হাজিরহাট ইউনিয়নে।

এছাড়াও জীবিত উদ্ধার হওয়া জেলেরা হলেন, গিয়াসুদ্দিন মাঝি, মনির-১, মনির-২, নাছির, মাহাফু আলম, শাহীন, হাফেজ ও কামাল।

এব্যাপারে মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদ আহমেদ জানান, বঙ্গোপসাগরে মাছধরা ট্রলার ডুবির ঘটানায় ৮ জন জীবিত উদ্ধার হলেও নিখোঁজ ৩ জনের মধ্যে ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো ১ জেলে নিখোঁজ রয়েছে। নিহত ২ জেলে সহ অপর ৮ জেলে কে নিয়ে কামাল মাঝির ট্রলার বেলা ২টার সময় মনপুরা পৌঁছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসাার মোঃ শামীম মিঞা জানান, নিহত জেলে পরিবারকে আর্থিক সহযোগিতা করা হবে। এছাড়াও নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্ঠা অব্যাহত থাকবে।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?