ফরিদগঞ্জে কারিগরী স্কুল এন্ড কলেজ নির্মাণে স্থান পরিদর্শন

মো. মহিউদ্দিন, ফরিদগঞ্জ (চাঁদপুর) সংবাদদাতা:
চাঁদপুরের ফরিদগঞ্জে সোমবার (২৭ সেপ্টেম্বর) দিনপ্যাপি সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে প্রস্তাবিত ৫টি স্থান পরিদর্শন করেছেন, কারিগরী শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

এ সময় উপস্থিত ছিলেন, কারিগরী শিক্ষা অধিদপ্তরের পরিচালক মোঃ আক্কাছ আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী কামরুল হাসান সাউদ, প্রস্তাবিত জমির মালিক পক্ষে বীর মুক্তিযোদ্ধা মো. শহিদুল্যাহ সাউদ ,ইত্তেফাকের ফরিদগঞ্জ সংবাদদাতা সহকারী অধ্যাপক মো. মহিউদ্দিনসহ ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার কর্মরত গণমাধ্যম কর্মীরা।

উল্লেখ্য দিন ব্যাপি প্রস্তাবিত পাঁচটি স্থান পরিদর্শন শেষে ফরিদগঞ্জ পৌর এলাকার ফরিদগঞ্জ Ñরপসা Ñ রামগঞ্জ Ñ হাজীগঞ্জ মহাসড়কের পশেই ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজের অনতি দূরে ও শিক্ষাবান্ধব পরিবেশে হওয়ায় স্থানটি সুন্দর ও মনোরোম বলে উল্লেখ্য করেন সংশ্লিষ্টরা। পরিদর্শন করা স্থানগুলেঅ হচ্ছে, চান্দ্রা, কেরোয়ার দু‘টি স্থান ,বড়ালী স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে ও বেলতলায় রুপসা – ফরিদগঞ্জ রামগঞ্জ মহাসড়কের পাশের ।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা কামরুল হাসান সাউদ ও জমির মালিকদের পক্ষে বীর মুক্তিযোদ্ধা শহিদুল্যাহ বলেন, বর্তমান সরকার দেশে কারিগরী শিক্ষার বিস্তার লাভে কাজ করছেন। সে লক্ষ্যকে অর্জনের স্বার্থে আমরা শুধু মাত্র মৌজা মূল্যে সম্পতি দিতে একমত পোষণ করছি।এতে সরকারের অর্থের সাশ্রয় ও শিক্ষাবান্ধর প্ররিবেশে কারিগরী শিক্ষা অর্জনের সুযোগ সৃষ্টি হবে। এ অঞ্চলের জনগোষ্ঠির শিক্ষা ও জীবন মানের উন্নয়ণে সহায়ক ভূমিকা রাখবে। এ সম্পত্তিটি নির্বাচন করা হলে সরকারের একোয়ার বা অর্থের বাড়তি অর্থের সাশ্রয় হবে বলে আমরা মনে করছি।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?