কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প ১২ রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি
কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার ৫ সদস্যসহ ১২ জন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। এপিবিএন ও পুলিশ যৌথভাবে সাড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এর মধ্যে বালুখালী রোহিঙ্গা ক্যাম্প থেকে ৫ জন ও মধুরছড়া ক্যাম্প থেকে ৭ জনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দেশিয় তৈরী বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো: কামরান হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সোমবার (১১ অক্টোবর) ভোর রাতে উখিয়ার বালুখালী পানবাজার ৯ নং রোহিঙ্গা ক্যাম্পের সি/১৬ ব্লকে ডাকাতির প্রস্তুতিকালে অভিযান চালায় এপিবিএন সদস্যরা। এ সময় দেশীয় অস্ত্রসহ কথিত আরসার সদস্য ৫ জন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৬টি দা, ২টি ছুরা ও লোহার রড দিয়ে তৈরি ৮টি ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়। এ সময় আরো ৬-৭ জন পালিয়ে যেতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতরা হলো, ৯ নং ক্যাম্পের সি/১৫ ব্লকের মুক্তার আহাম্মদের পুত্র ওমর ফারুক (১৯), একই ক্যাম্পের মৃত আব্দুস সালামের পুত্র মুক্তার আহাম্মদ (৫০), সি/১৩ ব্লকের নুর আলমের পুত্র মোহাম্মদ সলিম (৩৮), ১১ নং ক্যাম্পের এ/১ ব্লকের লিয়াকত আলীর পুত্র মো: আরাফাত (২৫) ও ই/১২ ব্লকের সৈয়দ হোসেনের পুত্র মনসুর আলম (২৫)।
গ্রেফতারকৃত ওমর ফারুক, মুক্তার আহাম্মদ, মোহাম্মদ সলিম কথিত আরসার অন্যতম নেতা ডা: ওয়াক্কাস ওরফে নুর কলিম এর ঘনিষ্ঠ সহচর এবং উক্ত সংগঠনের সদস্য, গ্রেফতারকৃত মোঃ আরাফাত কথিত আরসার তালিকাভুক্ত সন্ত্রাসী ও অপর গ্রেফতারকৃত মনসুর আলম চিহ্নিত মাদক কারবারী এবং কথিত আরসার সদস্য।

অপরদিকে ১৪ এপিবিএন পুলিশ ও উখিয়া থানা পুলিশের যৌথ অভিযানে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৭জন রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। সোমবার (১১ অক্টোবর) ভোর রাতে উখিয়ার মধুরছড়া ৩ নং রোহিঙ্গা ক্যাম্পের জি/৯ ব্লকের পানির টাংকির পূর্ব পাশে এ অভিযান চালানো হয়।

মধুরছড়া পুলিশ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ২৫-৩০ জন রোহিঙ্গা সন্ত্রাসীর উখিয়ার মধুরছড়া ৩ নং রোহিঙ্গা ক্যাম্পের জি/৯ ব্লকের পানির টাংকির পূর্ব পাশে ডাকাতির উদ্দেশ্যে অবস্থান করার সংবাদ পাই। এ সংবাদে এপিবিএন ও উখিয়া থানা পুলিশ সহ অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পলানোর সময় ৭ জনকে গ্রেফতার করা হয়। অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। এসময় তাদের কাছ থেকে দেশিয় তৈরী বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা পলিয়ে যাওয়া আরো ২৭ জনের নাম ঠিকানা প্রকাশ করে জানান, তারা সঙ্ঘবদ্ধ হয়ে ক্যাম্পে অপহরণ, ডাকাতি, চাদাঁবাজি, হত্যাসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে জড়িত রয়েছে। ডাকাতি করার উদ্দেশ্যে সকলে জড়ো হওয়ার কথা স্বীকার করেন।

গ্রেফতারকৃতরা হলো, ৩নং ক্যাম্পের ডি/২২ ব্লকের মৃত নূর হোসেনের পুত্র ইউনুছ (৪০), ১৭নং ক্যাম্পের এইচ/১০২ ব্লকের মো: হোসেনের পুত্র মো: তাহের (২৭), ৫নং ক্যাম্পের জি/৫২ ব্লকের মৃত আমির হোসেনের পুত্র কানফুডুক (২৮), ১ ইস্ট ক্যাম্পের ডি/৫ ব্লকের নুর কবিরের পুত্র মো: রফিক (৩০), ৬নং ক্যাম্পের বি-১০ ব্লকের মৃত ফজলুল করিমের পুত্র আমির হোসাইন (৫৪), ৭নং ক্যাম্পের ডি/৩ ব্লকের মৃত সুলতান আহমদের পুত্র মো: জাফর আলম (৩২)। এছাড়াও পুলিশ এসল্ট মামলার আসামী আব্দুস শুকুর নামে এক রোহিঙ্গাকে আটক করা হয়।

আরো পড়ুন : শ্বেতীর সাদা দাগ দূর করার উপায়

আরো পড়ুন : মেহ প্রমেহ ও প্রস্রাবে ক্ষয় রোগের কার্যকরী সমাধানসমূহ

আরো পড়ুন : পাইলস রোগে করণীয়

আরো পড়ুন : জেনে নিন দীর্ঘক্ষণ মিলনের ঔষধ

আরো পড়ুন : একজিমা হলে কী করবেন?