সম্প্রতি বিএনপি-জামাত দেশকে অস্থিতিশীল করতে ব্যর্থ চেষ্টা করেছিল : পরিকল্পনা প্রতিমন্ত্রী

হারুন অর রশিদ, মতলব প্রতিনিধি
একুশে পদক প্রাপ্ত সফল অর্থনীতিবিদ, লেখক ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. মো: শামসুল আলম বলেছেন, বাংলাদেশ হচ্ছে সম্প্রীতির দেশ। আবহমান কাল থেকে ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলে মিলে মিশে বসবাস করে আসছে। কিন্তু সম্প্রতি বিএনপি-জামাত দেশকে অস্থিতিশীল করতে কুমিল্লার ঘটনা ঘটিয়ে সারা দেশে বিশৃঙ্খলা তৈরী করতে চেয়েছিল। তাদের উদ্দেশ্য সফল হয় নি।

৮ নভেম্বর সোমবার সকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্ত¡রের বটতলায় অনুষ্ঠিত সম্প্রীতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরীফুল হাসান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ (মতলব উত্তর, দক্ষিণ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল, সম্মানিত অতিথি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম.এ কুদ্দুস, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) মো: ইয়াসির আরাফাত, অফিসার ইনচার্জ (ওসি) শাহাজাহান কামাল, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের উপজেলা শাখার সভাপতি র‌্যাধেশ্যাম বাবু প্রমুখ।

পরে মন্ত্রী ২০২১-২০২২ অর্থ বছরে রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষে বিনামুল্যে সার ও বীজ এবং ভর্তুকি মুল্যে কম্বাইন্ড হারভেষ্টার বিতরণ, উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের লাইব্রেরিতে মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তার লিখিত বই প্রদান ও মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তি উপলক্ষে উপজেলা ভিত্তিক চলচিত্র প্রদর্শনীর শুভ উদ্ধোধন করেন।

এ সময় মতলব উত্তর উপজেলার ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, কলেজ, মাদ্রাসার প্রিন্সিপাল, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ, এবং হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এর নেতাকর্মী, আওয়ামী ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।