বার কাউন্সিল নির্বাচনে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পঞ্চগড়ের সন্তান এড. রবি

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি:

দেশের আইনজীবীদের নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন- ২০২২ এ তিন বছর মেয়াদে সাধারন সদস্য পদে প্রতিদন্দ্বিতা করছেন উত্তর বঙ্গের উদীয়মান তরুন আইনজীবী এড. একরামুল হক রবি।

এড. একরামুল হক রবি পঞ্চগড় জেলার বোদা উপজেলার একটি মুসলিম সম্ভ্রান্ত পরিবারে ১৯৭১ সালে জন্ম গ্রহণ করেন। তাঁর দাদা মন্সী দবিরউদ্দীন ‘৪৭ এ দেশবিভাগের সময় পঞ্চগড়ের চারটি থানা ও লালমনিরহাটের একটি থানাকে পূর্ব পাকিস্তানের অন্তর্ভুক্ত করার জন্য ডাঃ সেলিমুল্লাহর নেতৃত্বে ওই আন্দোলনে শরিক ছিলেন। পরবর্তীতে পাকিস্তান প্রতিষ্ঠার পর আওয়ামী মুসলিম লীগ থেকে আওয়ামীলীগ গঠন হলে আওয়ামীলীগের রাজনীতির সংগে জড়িত হন।

এড. একরামুল হক রবি জগন্নাথ কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞানে এমএ, জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ল’এ গ্রাজুয়েশন, নর্দার্ন বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পপুলেশন সায়েন্সেস এ মাস্টার্স ডিগ্রী অর্জুন করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে জার্মান ও আরবি ভাষায় ডিপ্লোমা কোর্স সম্পন্ন করেন। তিনি চাচা পঞ্চগড়ের বিজ্ঞ আইনজীবী মরহুম এড. আসাদুল্লাহ’র সাহচর্যে থেকে আইন পেশায় আগ্রহী হয়ে আইন পেশায় মনোনিবেশ করেন। বর্তমানে তিনি ঢাকা জেলা আদালত এবং প্রশাসনিক আপিল আদালতে আইন পেশায় নিয়োজিত আছেন।

আগামী ২৫ মে, বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে সাধারণ সদস্য (বেলট নং-২১) পদে সকল আইনজীবীগনের নিকট দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।