অধূমপায়ী, স্বাস্থ্য সচেতন যুব সমাজ গড়তে শিবচরের রাজারচর ম্যারাথন দৌড় অনুষ্ঠিত

মাজহারুল ইসলাম (রুবেল) :

মাদারীপুরের শিবচরে ৫ কিঃকিঃ ম্যারাথন দৌড় প্রতিযোগতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারী) সকাল ০৮ টায় উপজেলার রাজারচর উচ্চ বিদ্যালয় থেকে এ দৌড় প্রতিযোগিতা শুরু করে সন্যাসিরচর পরিষদ প্রদক্ষিণ করে বন্দরখোলা ইউনিয়ন হয়ে পাঁচ কিলমিটার সড়ক প্রদক্ষিণ করে রাজারচর উচ্চবিদ্যালয় মাঠে এসে শেষ হয়।

রাজারচর “দি ফাইভ এ,এম ক্লাব” এর উদ্যেগে এই ম্যারাথন অনুষ্ঠিত হয়।এতে উপজেলার বিভিন্ন স্কুল কলেজের ছাত্র ছাত্রী সহ সকল বয়সের প্রায় দুই শতাধিক মানুষ অংশ নেয়।

প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়ন হন রাজার চর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র রবিউল ইসলাম ও ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্র আলী আহমদ। রানার্সআপ হন ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্র আরিফ খাঁন।

প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য মন্ত্রনালয়ের সাবেক উপ-পরিচালক ডাঃ আবুল খায়ের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর মাদারীপুর জেলা আনসার গ্রাম প্রতিরক্ষা বাহীনীর জেলা কমান্ডেন্ট নাদিরা ইয়াসমিন।

আয়োজক কমিটির প্রধান রিয়াজউদ্দিন মাদবর কান্দি সঃপ্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাফিজুর রহমান বলেন,
শারিরিক ব্যায়াম, সু-স্বাস্থ্য, মাদক মুক্ত যুব সমাজ ও স্বাস্থ্য সচেতনা বাড়াতেই এমন উদ্যেগ নেয়া হয়েছে।

প্রধান অতিথি তার বক্তব্যে, একটি অধূমপায়ী ও স্বাস্থ্য সচেতন যুবসমাজ গড়ে তোলার আহ্বান জানান।

অনুষ্ঠানে শিবচর উপজেলা যুবলীগের তথ্য ও গবেষনা সম্পাদক রফিকুল ইসলাম তারেক, বন্দরখোলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, গিয়াস হাওলাদার, সন্যাসীরচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মহিউদ্দিন আহমেদ সেলিম, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকসহ প্রায় ৫ শতাধিক লোক উপস্থিত ছিলেন।