পঞ্চগড়ের আটোয়ারী সীমান্তে পরিত্যক্ত অবস্থায় স্বর্ণের বার উদ্ধার

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় চার কেজি ৮৬ গ্রাম ওজনের পাঁচটি স্বর্ণের বার ও ১৫টি বিস্কুট উদ্ধার করেছে বিজিবি।

৫ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল সাড়ে ১১টার দিকে সীমান্তের রমজানপাড়া গ্রাম থেকে এসকল স্বর্ণ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বাজারমূল্য তিন কোটি ৫১ লাখ ২৫ হাজার টাকা বলে বিজিবি জানিয়েছে।

৫ ডিসেম্বর (মঙ্গলবার) সন্ধ্যায় গিরাগাঁও বিজিবি বিওপিতে এক সংবাদ সম্মেলনে ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল যুবায়েত হাসান জানান, মঙ্গলবার সকালে সীমান্তের রমজানপাড়া এলাকায় ৪১০ নম্বর মেইন পিলারের কাছে জমির কাটা ধান আঁটি বাঁধছিল ৩/৪ জন শ্রমিক। এ সময় বিজিবির গিরাগাঁও বিওপির টহল দল ওই এলাকায় টহল দেয়ার সময় সন্দেহ হয়। তারা শ্রমিকদের সাথে কথা বলার জন্য এগিয়ে গেলে তারা পালিয়ে যায়। পরে ধানের আটির নীচ থেকে একটি প্যাকেট উদ্ধার করা হয়। ওই প্যাকেট থেকে পাঁচটি স্বর্ণের বার ও ১৫ বিস্কুট পাওয়া যায়। যার ওজন চার কেজি ৮৬ গ্রাম। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পঞ্চগড় সীমান্ত এলাকা স্বর্ণ চোরাকারবারিদের নতুন রুটে পরিণত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এর আগে গত ১৭ এবং ১৯ সেপ্টেম্বর পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া সীমান্ত এলাকা থেকে ২২.০২৯ কেজি ওজনের ২২টি স্বর্ণের বার ও জুয়েল নামের এক চোরাকারবারিকে আটক করে বিজিবি।