পঞ্চগড়ে জাতির পিতার জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

“বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনব হাসি সবার ঘরে” এই পতিপাদ্যকে সামনে নিয়ে পঞ্চগড়ে নানা কর্মসূচির মধ্য দিয়ে রবিবার (১৭ মার্চ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস সরকারি ও বেসরকারিভাবে পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে সকাল ৯টা ৩০ মিনিটে পঞ্চগড় সার্কিট হাউজ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুসহ সকল শহীদদের রুহের মাগফিরাত ও দেশ জাতির কল্যাণ সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এসময় পঞ্চগড়-২ সংসদ সদস সাবেক রেলপথ মন্ত্রী এড নূরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ সংসদ সদস্য নাঈমুরজ্জামান ভূঁইয়া মুক্ত, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য রেজিয়া ইসলাম, সাবেক সংসদ সদস্য মাজহারুল ইসলাম প্রধান, জেলা প্রশাসক মো. জহিরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা পিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ আনোয়ার শাহাদাত সম্রাট, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিশুদের নিয়ে ১০৪ পাউন্ডের কেক কাটা হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসনের সহযোগিতায় পঞ্চগড় জেলা শিল্পকলা একাডেমির ও শিশু একাডেমির উদ্যোগে আয়োজিত শিশু কিশোরদের জন্য চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার তুলে দেন অতিথিরা। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে স্থানীয় শিল্পীরা।

এদিকে, দিবসটি উপলক্ষে জেলা আওয়ামী লীগ দিবসের শুরুতে রাত ১২টা ১ মিনিটে দলীয় কার্যালয়ে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।