পঞ্চগড়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি :

যথাযোগ্য মর্যাদায় পঞ্চগড়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (২৬মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মুক্তিযোদ্ধা চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হয়।

পরে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের স্মরণে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এ সময় শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা পিপিএম, জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট।

এছাড়া জেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, ‘৭১-এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষার্থী, জেলার বিভিন্ন সরকারি, বেসরকারি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ বীরমুক্তিযোদ্ধা স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে। শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে বীর শহীদদের রুহের মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।

পরে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির শুভসূচনা করার হয়। এসময় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো হয়। এর পরে ডিসপ্লে প্রদর্শন করা হয়। ডিসপ্লে প্রদর্শন শেষে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের রজনীগন্ধা ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও ক্রীড়ানুষ্ঠানের পুরস্কার বিতরণ করা হয়।