নবীগঞ্জে আনোয়ার মেম্বারের উদ্যোগে অর্ধশত নিম্নআয়ের মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ

দিপু আহমেদ, নবীগঞ্জ :

অনাকাঙ্ক্ষিত অদৃশ্য শত্রুর আক্রমণে বিশ্ব এখন স্তব্ধ। করোনা নামক এই সংক্রমন ব্যধির কাছে হাটু গেঁড়ে বসা পুরো বিশ্ব। চীনের উহান প্রদেশ থেকে উৎপত্তি হওয়া এই ভাইরাস এখন ছড়িয়ে পড়েছে সারাবিশ্বে। বাদ যায়নি বাংলাদেশও।

দেশের যানচলাচল থেকে শুরু করে, নিম্ন আয়ের মানুষের আয়ের প্রায়সব উৎস বন্ধ এবং সারা দেশজুড়ে লকডাউন। নিত্যপ্রয়োজনীয় কিছু দোকান, ওষুধের দোকান ছাড়া অন্য সকল দোকানপাট এবং হাটবাজার সবকিছু বন্ধ।

এই পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষের আয়ের পথ খোলা নেই তখন নিম্নআয়ের মানুষের সাহায্যে এগিয়ে এসেছেন নবীগঞ্জ উপজেলার ২নং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বার বার নির্বাচিত জন প্রতিনিধি কাজির বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার হুসেন।

২নং ইউপি’র ৫ নং ওয়ার্ডের আনোয়ার হোসেন মেম্বারের উদ্যোগে করোনা সচেতনতা ও অর্ধতশ পবিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে নিম্ন আয়ের মানুষ যাতে ঘর থেকে বের না হয় সে জন্য উনার উদ্যোগে মানুষের জন্য দৈনন্দিন খাদ্য সামগ্রী বিতরণ। সামাজিক দুরত্ব বজায় রেখে এই খাদ্য সামগ্রী বিতরণ হয়।

এতে উপস্থিত ছিলেন স্কীল আইটিয়ের প্রতিষ্ঠাতা ও আমিও মানুষ মানব সেবা সংগঠনের সভাপতি তারেক আহমদ, সাংবাদিক দিপু আহমেদ, ‘আমিও মানুষের’ সহ সাধারণ সম্পাদক সৈকত আহমদ, মিতুল আহমদ সহ প্রমুখ।

বিতরণ কর্মসূচিতে আনোয়ার হোসেন মেম্বার বলেন, দেশের এই মহা দুর্যোগের আমাদের সবার উচিত একজন সুনাগরিক হিসাবে নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়ানো।