মনপুরায় মহিষের মাথা কেটে রেখে মাংস নিয়ে গেছে দুর্বৃত্তরা, আতঙ্কিত মহিষ মালিকরা

রাকিবুল হাছান, মনপুরা (ভোলা) সংবাদদাতা :
ভোলার মনপুরায় ২টি মহিষ জবাই করে মাথা কেটে ফেলে রেখে মাংস নিয়ে গেছে দুর্বৃত্তরা। উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের চর পাতালিয়া নামক স্থানে এই ঘটনা ঘটে। শনিবার দিবাগত রাত থেকে নিখোঁজ ছিলো মহিষ দুটি।

উপজেলার বিভিন্ন চরে অনেক খোঁজাখুঁজির পর মঙ্গলবার (১ ডিসেম্বর) বিকেল ৩ টায় চরপাতালিয়ার কেঁওড়াবন থেকে পতিত অবস্থায় মহিষের মাথা দুটি উদ্ধার করা হয়।

উক্ত ঘটনায় গো-খাদ্যের জন্য উপজেলার বিভিন্ন চরে থাকা হাজার হাজার মহিষের মালিকরা আতঙ্কগ্রস্ত রয়েছেন।

নিখোঁজ মহিষের মালিক উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ ছাত্তার মাস্টারে ছেলে জানান, শনিবার দিবাগত রাত থেকে মহিষ দুটি নিখোঁজের খবর পাই বাথানিয়াদের (রাখাল) কাছ থেকে। তার পর থেকে বিভিন্ন চরে খোঁজাখুজি করি আমরা। পরে চরের কাঠকুড়ানীদের কাছ থেকে খবর পেয়ে চর পাতালিয়ার কেওড়া বন থেকে পতিত অবস্থায় মাথা দুটি উদ্ধার করি। জবাই করে মাথা ফেলে রেখে মাংস নিয়ে গেছে দুর্বৃত্তরা।এর আগেও দু’টি মহিষ কোন সন্ধান পাওয়া যায়নি।

পঁচা কোড়ালিয়া বিট কর্মকর্তা মোবারক হোসেন বলেন, চরপাতালি অমানবিক ঘটনা ঘটেছে। তবে এখন যেই ঘটনা ঘটেছে কেউ আমায় জানায়নি আমি জানি না।

এ ব্যাপারে উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব অলিউল্লাহ কাজল জানান, বিষয়টি খুবই অমানবিক। বিভিন্ন সময়ে বহিরাগত চোরচক্র মনপুরার বিভিন্ন চর থেকে মহিষ চুরি করে নিয়ে যায়। উক্ত ঘটনায় আমরা খুবই আতঙ্কিত।

আমরা খবরের বস্তুনিষ্ঠতায় বিশ্বাসী, সঠিক সংবাদ পরিবেশনই আমাদের বৈশিষ্ট্য

আপডেট সময় : ০৭:০২ পিএম

০১ নভেম্বর ২০২০ খ্রি. ১৬ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরি, মঙ্গলবার