চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমন তৃণমূলে ব্যাপক জনপ্রিয়

সাইদ হোসেন অপু চৌধুরী : আসন্ন চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ভোটারদের আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন শিক্ষানুরাগী ও আইনজীবী, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাড. হুমায়ুন কবির সুমন।

নির্বাচনের জন্য পূর্ণ প্রস্তুতি নিয়ে ভোটার, নেতাকর্মী ও সর্বস্তরের জনগণের সাথে কুশল বিনিময় করে মাঠ হাঁকাচ্ছেন তিনি। ভোটারদের কাছ থেকে বেশ সাড়াও পাচ্ছেন এ প্রার্থী। যেখানেই গণসংযোগ করছেন সেখানেই হাজার হাজার মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তাকে ঘিরে আলোচনা ক্রমশ সরগরম হচ্ছে সমস্ত উপজেলায়।

বাংলাদেশ নির্বাচন কমিশন নিয়মানুযায়ী সারা দেশে উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে আগামী ২১ মে দ্বিতীয় ধাপে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমে চাঁদপুর সদর উপজেলার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগ উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক ছাড়া অনুষ্ঠিতব্য উন্মুক্তভাবে নির্বাচন করার সিদ্ধান্ত নেয়ায় দলীয় প্রতীক বিহীন চেয়ারম্যান প্রার্থীদের নির্বাচনে মাঠে এবার প্রতিদ্বন্দিতা করতে হচ্ছে।

জানা গেছে, অ্যাড. হুমায়ুন কবির সুমন দলের দুঃসময়সহ প্রতিক্ষণেই সামনে থেকে নেতৃত্ব দিয়ে জননেত্রী শেখ হাসিনার অগ্রগামী সকল বাণী নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সবার কাছে পৌঁছে দেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ বিনির্মাণে সুমন জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন।

চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত মুখ হুমায়ুন কবির সুমন। ইতোমধ্যে সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে ভোটারদের মাঝে শক্ত অবস্থান তৈরি করেছেন আদর্শবান এই নেতা। দীর্ঘদিন যাবত এলাকায় সামাজিক উন্নয়ন মূলক কর্মকাণ্ড চালিয়ে আসছেন তিনি। এছাড়া আচরণগত ভদ্রতা ও নম্রতার কারণে তিনি সব শ্রেণি পেশার মানুষের কাছে সমান জনপ্রিয়। বিপদাপদে পাশে থাকা, আর্থিক ও সামগ্রিক সহযোগিতা করার কারণে যুব সমাজের কাছেও প্রিয় মুখ তিনি।

উপজেলা যুবলীগের লীগের দীর্ঘদিনের এই নেতা ক্লিন ইমেজ, সততা, নিষ্ঠা ও বলিষ্ঠ কণ্ঠস্বর ও সর্বমহলে প্রশংসিত। উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবেও তিনি সর্বস্তরের জনগণের আস্থা অর্জনে সমর্থ হয়েছেন। দলের দুঃসময়-সুসময় সর্বদা ত্যাগী ও পরীক্ষিত নেতা হিসেবে রাজনৈতিক মহলে তার বিশেষ গ্রহণযোগ্যতা রয়েছে।

জেলার অন্যতম একটি শক্তিশালী সংগঠন চাঁদপুর সদর উপজেলা যুবলীগ। যার সফল নেতৃত্বে ও অক্লান্ত পরিশ্রমে উপজেলা যুবলীগ সাধারণ মানুষের মনে আস্থার জায়গা করে নিয়েছে। আহবায়ক কমিটি গঠিত হওয়ার পর থেকে পুরো উপজেলায় যুব সমাজের কাছে যুবলীগ একটি প্রিয় সংগঠনে পরিণত হয়েছে।

অ্যাড. হুমায়ুন কবির সুমনের নেতৃত্বে দলের সকল কার্যক্রমে অংশগ্রহন ও দূযোর্গকালে মানুষের পাশে দাড়িয়ে দলের জন্য সুনাম কুড়িয়েছে উপজেলা যুবলীগ। যেখানেই দলের কর্মসূচী সেখানেই যুবলীগ ভূমিকা রাখছে। গত ২০১৮’ ২০২৪ জাতীয় সংসদ নির্বাচনসহ প্রতিটি নির্বাচনে যুবলীগ গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছে। দায়িত্ব নেওয়ার পরে দেশে করোনা মহামারির জন্য কার্যক্রম সীমিত করা হলেও থেমে থাকেনি যুবলীগের কার্যক্রম। ধান কাটাসহ ব্যক্তিগত উদ্যোগে অসহায় মানুষের পাশে দাড়িয়েছি। ভদ্র, বিনয়ী, ক্লিন ইমেজের এই নেতাকে চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত করতে চান উপজেলাবাসী।

উল্লেখ্য: হুমায়ুন কবির সুমন রাজনীতির পাশাপাশি আইন পেশায় নিয়োজিত আছেন। ডা. দীপু মনি পররাষ্ট্রমন্ত্রী থাকাকালীন এপিএস হিসেবে সুনামেরসহিত দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বর্তমানে ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যলয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, মধ্য তরপুরচন্ডী আলী দাখিল মাদ্রাসার সভাপতি, মারফোতননেছা এতিমখানার পরিচালক, শেখ কামাল ক্রীড়া একাডেমীর যুগ্ম সাধারন সম্পাদকের দায়িত্ব পালনের মধ্য দিয়ে শিক্ষা, ক্রীড়া ও সামাজিকতায় নিজেকে সম্পৃক্ত রেখে নানাবিধ প্রশংসনীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তিনি গতবারের উপজেলা পরিষদ নির্বাচনেও চেয়ারম্যান প্রদে হেভিওয়েট প্রার্থী হিসেবে আলোচনায় ছিলেন। তাই আসছে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে হুমায়ুন কবির সুমন সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

প্রকাশিত : বুধবার,  ২৪  এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শেয়ার করুন