কালকিনিতে অসহায় কৃষকের জমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

মো. আমানুল্লাহ ফকির, মাদারীপুর প্রতিনিধি :

মাদারীপুরের কালকিনিতে আফসার কাজী-(৫৫) নামে এক অসহায় কৃষকের বাড়ির ও পাশের জমি দখলের প্রতিবাদে ও দখলকারীদের দৃষ্টান্তমুলক বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী কৃষকের পরিবার।

এদিকে বেদখলের ঘটনায় থানায় সাধারন ডায়রী করেছে ওই কৃষক আফসার কাজী। আজ মঙ্গলবার সকালে উপজেলা রিপোর্টার্স ইউনিটি কার্যালয় এ সংবাদ সম্মেলন করা হয়েছে।

জিডি ও লিখিত অভিযোগ সুত্রে জানাগেছে, উপজেলার দক্ষিন ভবানীপুর গ্রামের কৃষক আফসার কাজী তার পরিবারের সকল সদস্যদের নিয়ে দীর্ঘদিন ধরে ঢাকাতে বসবাস করে আসছিলেন। এ সুযোগে আফসার কাজীর বাড়ির ও বাড়ির পাশের কিছু পৈত্রিক সম্পত্তিতে বিভিন্ন প্রকার গাছ রোপন করে দখল করে নেন একই এলাকার আলমগীর কাজী ও তার ভাই দাদন কাজী। কিন্তু আফসার কাজী তার জমি দখল মুক্ত করে ফেরত চাইলে না দেয়ার জন্য প্রতিপক্ষ আলমগীর কাজী বিভিন্নভাবে তালবাহান শুরু করে। এবং কি আফসার কাজী ও তার পরিবারের সদ্যদের বিভিন্ন প্রকারের হুমিক দিয়ে আসছে আলমগীর কাজী। পরে আফসার কাজী নিরুপায় হয়ে জমি দখল ও হুমকির ঘটনায় কালকিনি থানায় একটি সাধারন ডায়রী করেন।

ভুক্তভোগী আফসার কাজী সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন, আমি বাড়ি না থাকার সুযোগে ও এলাকায় দূর্বল হওয়ায় আলমগীর কাজী পেশী শক্তি বলে আমার পৈত্রিক সম্পত্তি বিভিন্ন উপায়ে দখলে রেখেছে। আমি তাকে তার অবৈধভাবে দখল করা আমার জমি খালি করে দিতে বললে সে তা না করে উল্টোভাবে বিভিন্ন প্রকার হুমকী দিয়ে আসছে। এবংকি আমার স্বপরিবারকে মারধোর ও হত্যার হুমকী দিয়ে আসছে আলমগীর। তাই আমি দেশবাসীর কাছে তার দৃষ্টামুলক বিচার চাই। অভিযুক্ত আলমগীর কাজী বলেন, আমি জায়গা দখল করিনি। আমি গাছ লাগিয়েছি আফসারে জমি লিজ নিয়ে। আমি তাকে অনেক টাকা-পয়সা দিয়ে উপকার করেছি। ওই খানে আমার জমি রয়েছে।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ নাছিরউদ্দিন মৃধা বলেন, জমির বিষয় ও হুমকির ঘটনায় থানায় জিডি হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।