কাঠালিয়ায় ব্রীজ ভেংগে পাথর ভর্তি ট্রাক খালে, যোগাযোগ বিচ্ছিন্ন

মনির সাকী, ঝালকাঠি জেলা প্রতিনিধি :

ঝালকাঠির আমুয়া,কাঠালিয়া-রাজাপুর আঞ্চলিক মহা সড়কের সাতআনী বাজার সংলগ্ন খালের ব্রীজটি গতকাল পাথর ভর্তি ট্রাকসহ ভেংগে পড়ে যায় এতে আঞ্চলিক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে দুর্ভোগ পোহাচ্ছে সাধারন জনগন।

১০মার্চ বুধবার বিকাল ৩টার দিকে রাজাপুর থেকে আসা এ সড়কের উন্নয়ন কাজে ব্যবহৃত পাথর ভর্তি একটি ট্রাক ব্রীজ দিয়ে পারাপারকালে ব্রীজ ভেঙ্গে ট্রাকটিসহ ব্রীজের মাঝের অংশ খালের মধ্যে পড়ে যায়। তবে ট্রাকের ড্রাইভার ও হেলপার কৌশলে খালে ঝাঁপ দিয়ে পড়ায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। ব্রীজটি বিধ্বস্ত হওয়ার কারণে বুধবার দুপুর থেকে গুরুত্বপূর্ণ এ সড়কের সকল যান চলাচল বন্ধ রয়েছে। এতে উপজেলাবাসীসহ সকল পথচারীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

ঘটনাস্থল থেকে প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, বিষখালী নদীর শাখা সাতানী খালের উপর ১০০ফুট দীর্ঘ ব্রীজটিতে মালামালসহ ট্রাক ওঠার কারণে ব্রীজ ভেঙ্গে ট্রাক খালে পড়ে যায়। ১৮/২০ বছর পূর্বে লোহার খুঁটির উপরে ইট-সিমেন্ট ঢালাই করে এ ব্রীজটি নির্মাণ করা হয়। নির্মাণের কয়েক বছরের মধ্যে এটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এতোদিন অত্যন্ত ঝুঁকি নিয়ে গাড়ি পারাপার হতো।

কাঠালিয়া থানা অফিসার ইনার্জ পুলক চন্দ্র রায় জানান, বুধবার দুপুরে পাথরভর্তি একটি ট্রাক ব্রীজের উপর দিয়ে পার হওয়ার সময় ব্রীজটি ভেঙ্গে ট্রাকটি খালে পড়ে যায়, তবে ট্রাকে আরহীদের কোন ক্ষতি হয়নি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।