রূপগঞ্জে আ’লীগ অফিস ভাংচুর মামলার আসামীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ 

নিজস্ব প্রতিনিধি :  নারায়ণগঞ্জের রূপগঞ্জে আওয়ামীলীগ অফিস ও ছাত্রলীগ নেতার বাড়িতে বহিরাগত সন্ত্রাসীদের হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় মামলা দায়েরের ৭দিনেও আসামীরা গ্রেফতার না হওয়ায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। রোববার বিকেলে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের বড়ালু পাড়াগাঁও এলাকায় এ কর্মসূচী পালন করা হয়।

এতে কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুল আউয়ালের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সামসুল আলম, উপজেলা আওয়ামলীলীগের সদস্য এম এ করিম পাঠান, সহ-সভাপতি হাজ¦ী ইয়ার হোসেন, কায়েতপাড়া ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জামান ব্যাপারী, সেচ্ছাসেবকলীগ নেতা মহিউদ্দিন ভুইয়া সহ অন্যান্যরা।

এসময় বক্তারা বলেন, গত ৮ মার্চ রাতে এলাকায় আধিপত্য বিস্তার করতে জাহেদ আলী ও কামরুজ্জামান হীরার নেতৃত্বে বহিরাগত সন্ত্রাসীরা বড়ালু পাড়াগাঁও এলাকার ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের কার্যালয় ও কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম জেমিনের বাড়িতে সশস্ত্র হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে।

হামলায় ছাত্রলীগ নেতাসহ পরিবারের পাঁচ জনকে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করা হয়। এসময় সন্ত্রাসীরা নগদ টাকা, স্বর্ণালংকারসহ প্রায় ৩৫ লাখ টাকার মালামাল লুট করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা হয়েছে। মামলা দায়েরের এক সপ্তাহ পেড়িয়ে গেলেও পুলিশ আসামীদের গ্রেফতার করতে পারেনি। এছাড়া এখনও কায়েতপাড়ায় বহিরাগত সন্ত্রাসীদের আনাগোনা রয়েছে। বহিরাগতদের আনাগোনায় এলাকার মানুষ রয়েছে চরম আতঙ্কে।

প্রকাশ্য দিবালোকে আসামীরা ঘুরে বেড়াচ্ছে। অবিলম্বে আসামীদের গ্রেফতারের দাবি জানান বক্তারা। তা নাহলে আরো বৃহৎ আন্দোলন গড়ে তোলার হুশীয়ারি দেন বক্তারা।