ফরিদপুরে কোট স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধনে বাধা

 

ফরিদপুর প্রতিনিধি

সম্প্রতি ফরিদপুর জেলা থেকে ৫টি উপজেলার ফৌজদারি কোর্ট ফরিদপুর শহর থেকে ভাঙ্গায় স্থানান্তর করার খবর সোস্যাল মিডিয়ায় ব্যাপক প্রচার হয়। স্থানান্তর করার প্রতিবাদে গত ১৩/ ০৩/২০২১ইং ফরিদপুর সদর জনগণ ফরিদপুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন।

এদিকে চরভদ্রাসন উপজেলার কোর্ট স্থানান্তর করার প্রতিবাদে ডাকা মানববন্ধন পন্ড করে দিয়েছে স্থানীয় প্রভাবশালী নেতাকর্মীরা।

ফরিদপুর কোর্ট স্থানান্তর করার প্রতিবাদে চরভদ্রাসন উপজেলার জনগন মঙ্গলবার সকাল ১১টায় মানববন্ধনের আয়োজন করে। জনগণের এই মানববন্ধনের সাথে একাত্ম প্রকাশ করেন চরভদ্রাসন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মোতালেব হোসেন (মোতা মোল্লা)। তিনি সবাইকে এই মানববন্ধন সফল করার আহবান জানান।

সকাল ৯.৩০ মিনিটে চরভদ্রাসন জনসাধারন মানববন্ধন করার জন্য চরভদ্রাসন বনিক সমবায় সমিতির অফিসের সামনে একত্রিত হতে শুরু করে।তখন স্থানীয় প্রভাবশালী নেতারা এসে মাইকের তার ছিড়ে ফেলে আর হুমকি ধামকি দিতে থাকে।জনসাধারণ ভীতসন্ত্রস্ত হয়ে পরে।নাম প্রকাশ করতে অনিচ্ছুক এক কলেজ ছাত্র বলেন, যৌক্তিক দাবি আদায়ের জন্য মানববন্ধন করতে আসছিলাম।স্থানীয় কিছু প্রভাবশালী নেতাকর্মী মাইক কেড়ে নিয়ে তারছিরে ফেলছে আর সবাই কে হুমকিধামকি দিচ্ছে।

এর ৫ মিনিটের পর পুলিশের মহড়া শুরু হয়।পুরো চরভদ্রাসন বাজার ৪/৫ বার পুলিশ মহরা দেয়।এতে সাধারণ জনগন আতঙ্কগ্রস্ত হয়ে মানববন্ধন স্থান ত্যাগ করে।মহরার বিষয়ে চরভদ্রাসন থানার ওসির সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয় নি।

নাম প্রকাশ করতে অনিচ্ছুক বাজার এক মুদি ব্যবসায়ি বলেন, মানববন্ধন চরভদ্রাসন জনগনের সুবিধার জন্য আয়োজন করা হয়েছিলো।কিন্তুু আজকে প্রভাবশালী নেতারা ও পুলিশ প্রশাসন যেভাবে গালিগালাজ ও মহড়া দিলো তাতে জনসাধারণ ভীতসন্ত্রস্ত হয়ে পড়ে। জনগনের বিরুদ্ধে গেলে কেও টিকতে পারে নাই আগামীতেও টিকতে পারবে না। প্রায় ৭বছর পূর্বে আওয়ামী লীগেরই প্রভাবশালী নেতাও জনগনের কাছে হারছে এটা সবার মনে রাখতে হবে।