ভোলার মেঘনায় ফেরিতে আগুন, ৮টি গাড়ি পুড়ে ছাই

তাপস কুমার মজুমদার, ভোলা প্রতিনি‌ধিঃ ভোলার মেঘনায় ফেরিতে আগুন, ৮টি গাড়ি পুড়ে ছাই, ভোলা-লক্ষ্মীপুর নৌরুটে মেঘনায় ‘কলমীলতা’ নামে একটি ফেরিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে গেছে ৮ টি পণ্যবাহী ট্রাক।বৃহস্পতিবার (৮ এপ্রিল) ভো‌রের দি‌কে ভোলা সদর উপজেলার ভোলার চর ও লক্ষ্মীপুর জেলার ম‌তিরহাট সীমানার মাঝামা‌ঝি মেঘনা নদী‌তে এ ঘটনা ঘ‌টে।
আগুন নিয়ন্ত্রণে কাজ কর‌ছে ফায়ার সা‌র্ভিস ও নৌ পু‌লিশ সদস্যরা।
ভোলার ই‌লিশা নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজন পাল জানান, লক্ষ্মীপুরের মজু‌চৌধুরী ঘাট থে‌কে মালবাহী ট্রাক ও পিকআপ ভ্যান নি‌য়ে ভোলার ই‌লিশা আস‌ছিল ফে‌রি‌টি। ভোলার চর ও ম‌তিরহাট সীমানার মাঝামা‌ঝি মেঘনা নদী‌তে আস‌লে আগুন ধরে যায়।
পন্যবাহী ট্রাকের ভেতর থেকে আগুনের সূত্রপাত বলে জানান ফায়ার সার্ভিস বিভাগের কর্মকর্তারা।
খবর পেয়ে ভোলা থেকে ফেরি ‘কিষাণিতে’ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ৮ টি ট্রাক পুড়ে যায়। এসময় ওই ফেরিতে ১১টি ট্রাক ছিল।
ফেরির স্টাফ আলম সিকদার জানান, ফেরিটি লক্ষ্মীপুর মজুচৌধুরীঘাট থেকে বুধবার দিবাগত রাত ৩টায় ছাড়ে। এটি মতিরহাট এলাকা পৌঁছার কিছুক্ষণ পড়ই আগুন লাগে।
ধারণা করা হচ্ছে, ফেরিতে থাকা ট্রাকের স্টাফদের মশার কয়েল অথবা সিগারেটের আগুন থেকে এমন ঘটনা ঘটেছে। ভোলার বিআইডব্লিউটিসির সহকারী ব্যাবস্থাপক পারভেজ খান ইনকিলাবকে জানান পন্যবাহী ট্রাক থেকে আগুনের সুত্রপাত সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ৮ টি গাড়ি পুড়ে গেছে।আগুন নিয়ন্ত্রণে এসেছে।