‘হামেরা এলা অনেক আরামে আছি বাবা’

অনুসন্ধানী ও উন্নয়ন বিষয়ক সংবাদ’

 

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় প্রতিনিধি:

“হামেরা এলা অনেক আরামে আছি বাবা, নাতি পুতি নিয়া আরামে থাকিবা পাছি। সরকারী ঘর পায় অনেক শান্তিত আছি।” কথা গুলো বলছিলো নিজ ঘরের বারান্দায় বসে ষাটোর্ধ আকলিমা বেগম।

তিনি গত ২৩ জানুয়ারী মুজিব শতবর্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানের মাধ্যমে আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন ‘ক’ শ্রেণির নাগরিক হিসেবে ঘরের চাবি, সনদ ও খারিজ বুঝে পান।

পঞ্চগড়ের বোদা উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৫৫ টি ঘর বরাদ হয়। বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নির্মিত ঘর সরজমিনে দেখতে গেলে আকলিমা বেগম ও বানু বেগম প্রতিবেদকের কাছে মনের ভাব প্রকাশ করার সময় তাঁদের চোখে মুখে আনন্দের ছাপ দেখা যায়। তাঁদে বাড়ী ঘর না থাকায় অন্যেও জমিতে থাকতে হতো। এখন তাঁদের নিজের ঘর হয়েছে। তাঁরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে। সে সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়াও করে।

উপজেলা প্রশাসনের তথ্যানুযায়ী, সরকারি ভাবে প্রতিটি পাকা ঘর নির্মাণে বরাদ্দ করা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি পাকা ঘরে দুটি কক্ষ, রান্নাঘর, বারান্দা, শৌচাগার। সুপেয় পানির জন্য আছে নলকূপের ব্যবস্থা।