মাদারীপুরে স্পিডবোট দুর্ঘটনা : ঘটনাস্থল পরিদর্শনে তদন্ত কমিটি

নিউজ ডেস্ক :
মাদারীপুরে স্পিডবোট দুর্ঘটনায় জেলা প্রশাসন গঠিত ছয় সদস্যের তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বুধবার (৫ মে) শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে উপস্থিত হয়ে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আজহারুল ইসলামের নেতৃত্বে তদন্তদল ঘটনার কারণ অনুসন্ধানে স্থানীয়দের সঙ্গে কথা বলেন।

এ সময় শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান, শিবচর থানার ওসি (তদন্ত) মো. আমির হোসেন সেরনিয়াবাত, বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেন, কাঁঠালবাড়ী নৌপুলিশ ফাঁড়ির ওসি আব্দুর রাজ্জাক, বাংলাদেশ কোষ্টগার্ড নারায়নগঞ্জের স্টেশন কমান্ডার লেফট্যানেন্ট আসমাদুল ইসলাম উপস্থিত ছিলেন।

তদন্তদলের প্রধান আজহারুল ইসলাম বলেন, ‘দ্বিতীয় বারের মতো আমরা ঘটনাস্থল ঘুরে দেখেছি। প্রত্যক্ষদর্শীদের সঙ্গে আলাপ করে বুঝতে পেরেছি স্পিডবোটটি প্রচণ্ড বেগে এসে বাল্কহেডের সঙ্গে ধাক্কা খায়। নিহতদের প্রত্যেকেরই মাথায় আঘাত লেগেছিল। সরাসরি প্রচণ্ড গতিতে সংঘর্ষ হলেই এটা সম্ভব।’

তিনি বলেন, ‘এ দুর্ঘটনার কারণ অনুসন্ধান করতে কাজ করছি। পাশাপাশি এমন নৌ-দুর্ঘটনা যেন আর না ঘটে সে জন্য চালকদের লাইসেন্স ও রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পর্কে সুপারিশ করবো।’

উল্লেখ্য, ৩ মে (সোমবার) ভোরে ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে শিমুলিয়া থেকে আসা একটি দ্রুতগতির স্পিডবোটের ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে ২৬ জনের মৃত্যু হয়। এ ঘটনায় জেলা প্রশাসন ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।