যৌতুকের দাবিতে গৃহবধূ হত্যা মামলায় স্বামী-শ্বশুর-শাশুড়ি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : প্রকাশিত: ১০:২৬ পিএম, ০৪ মার্চ ২০২২
বরিশালের উজিরপুরে যৌতুকের দাবিতে নুপুর আক্তার (১৯) নামের এক গৃহবধূকে হত্যার পর মরদেহ ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখার অভিযোগে স্বামী, শ্বশুর ও শাশুড়ির বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

শুক্রবার (৪ মার্চ) রাত ৯টার দিকে নুপুর আক্তারের বাবা নজরুল ইসলাম বাদী হয়ে উজিরপুর থানায় মামলাটি করেন।

আসামিরা হলেন-নুপুর আক্তারের স্বামী মিলন হাওলাদার, শ্বশুর সাহেব আলী হাওলাদার এবং শাশুড়ি নাছিমা আক্তার। তাদের বাড়ি উপজেলার শিকারপুর ইউনিয়নের মাদার্শি গ্রামে।

নিহত নুপুর আক্তার পার্শ্ববর্তী গৌরনদী উপজেলার আশোকাঠী এলাকার নজরুল ইসলামের মেয়ে এবং মিলন হাওলাদারের স্ত্রী।

এর আগে সকালে শ্বশুরবাড়ি থেকে নুপুর আক্তারের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে গৃহবধূর স্বামী, শ্বশুর ও শাশুড়িকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায় পুলিশ। পরে রাতে মামলা হলে তাদের এ মামলায় গ্রেফতার দেখানো হয়।

মামলা সূত্রে জানা গেছে, দীর্ঘদিনের প্রেমের সম্পর্কের পর দেড় বছর আগে মিলন হাওলাদারের সঙ্গে নুপুরের বিয়ে হয়। বিয়ের পর তাদের সম্পর্ক ভালোই ছিল। কয়েকমাস পর নুপুরের কাছে ব্যবসাসহ নানা অজুহাতে এক লাখ টাকা যৌতুক দাবি করেন মিলন হাওলাদার। টাকার জন্য নুপুরের ওপর শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন।


যৌতুকের দাবিতে বৃহস্পতিবার (৩ মার্চ) রাতে তাকে মারধর করা হয়। একপর্যায়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়। হত্যার পর শ্বশুরবাড়ির লোকজন মৃতদেহ ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখেন। এরপর তারা প্রচার করেন নুপুর আত্মহত্যা করেছেন।

এ বিষয়ে উজিরপুর থানার আলী আর্শাদ জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তার মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় করা মামলায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।