স্বরূপকাঠীতে জমি-জমা বিরোধের জের ধরে সরকারি পুল ভেঙ্গে দিল প্রতিপক্ষ

স্বরূপকাঠী প্রতিনিধি:

স্বরূপকাঠীতে জমি-জমা বিরোধের জের ধরে ১৪টি পরিবারের জন্য সদ্য নিমৃত যোগাযোগ একমাত্র ভরসা সরকারি পুল ভেঙ্গে দিল প্রতিপক্ষ। এতে ওই পরিবার সহ প্রতিনিয়ত পুল দিয়ে যাতায়াত করা শতাধিক মানুষ চরম র্দুভোগে পড়েছেন। উপজেলার স্বরূপকাঠি পৌরসভার ৫নং ওয়ার্ডের বৌবাজার এলাকায় এ ঘটনা ঘটেছে। গত সোমবার প্রকাশ্য রিনি,মিনি ও মাহিনুর নামে তিন বোন লোহার ভিমের উপর কাঠের তক্তার পাটাতনের পুলটি ভেঙ্গে ফেলেছেন। তারা ওই এলাকার গাফফার মিয়ার মেয়ে। কেবল পুল ভেঙেই ক্ষান্ত হননি তারা। প্রতিপক্ষ রবিউলগংদের পথরোধ করতে কাঠ খুটির বেড়া দিয়ে তাদের বের হওয়ার রাস্তা পর্যন্ত বন্ধ করে দিয়েছেন।

একারনে জনগনের সম্পত্তি নষ্টের অভিযোগে মঙ্গলবার রাতে স্থানীয় কাউন্সিলর মো: ওহিদুজ্জামান নেছারাবাদ থানায় একটি অভিযোগ দিয়েছেন।

ভুক্তভোগী মো: বরিউল অভিযোগ করে বলেন, “প্রতিবেশি নিজামদের সাথে, জায়গা-জমি নিয়ে আমাদের বিরোধ চলছিল। বিষয়টি মিমাংসার জন্য জমি জরিপ করার শেষ পর্যায় ছিলো। কিন্তু নিজামরা এই মাপ মানেনা বলে আমাদের চলাচলের পুলটি ভেঙ্গে বাড়ীর সামনে বেড়া দিয়েছে। এতে আমাদের সহ স্থানীয় শতাধিক লোকের দুর্ভোগের সৃষ্টি হয়েছে।”

পুলটি ভাঙ্গার বিষয়ে নিজামের বড় বোন রিনি ও মিনি বলেন, “আমাদের জায়গার পুল আমরা ভেঙ্গে ফেলেছি তাতে ওদের কি। ওরা এখান থেকে হাটতে পারবেনা, ঐ যায়গা আমাদের তাই ভেঙে ফেলেছি।”

এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর কাজী মো. ওয়াহিদুজ্জামান বলেন, পুলটি পৌরসভা থেকে নির্মিত। পুল ভাঙ্গার ঘটনাটি অত্যান্ত দুঃখ জনক ঘটনা। ঘটনাস্থলে গিয়ে পুলটি ভাঙ্গা অবস্থায় দেখতে পেয়েছি। স্থানীয় গাফফার মিয়ার মেয়েরা পুলটি ভেঙ্গে ফেলেছে। তারা অত্যন্ত উৎশৃঙ্খল।

স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির বলেন, গাফফার মিয়ার পরিবারটি খুবই উৎশৃঙ্খল। কোন শালিস ব্যবস্তা তারা মানতে চায়না। জনগনের সম্পত্তি(পুল) ভাঙ্গার অপরাধে তাদের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।