রূপগঞ্জে মাজারের নামে অশ্লীলতার প্রতিবাদ : মসজিদ কমিটির সভাপতি জেলে; ১৬ গ্রামের মুসুল্লিদের বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভন্ড পীরের মাজারে রাতভর গান বাজনার প্রতিবাদ করায় আহলে হাদীস সালাফি মতাদর্শীদের জঙ্গি আখ্যা ও খাইলসা জামে মসজিদের সভাপতি ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগে মামলা দিয়ে হয়রানি করেছেন রত্না নামীয় এক নারী। এর প্রতিবাদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় ১৬ টি জামে মসজিদের মুসুল্লিরা।

২২ মার্চ শুক্রবার দুপুরে উপজেলার পূর্বাচল কাঞ্চন ব্রিজের পাশে এ কর্মসূচীতে অংশ নেন খাইলসা,কালনী, ব্রাহ্মণ্খালী, কেন্দুয়া, কাঞ্চনসহ আশপাশের ১৬ গ্রামের বিভিন্ন জামে মসজিদের ইমাম ও মুসুল্লিরা।

বিক্ষোভকালে মুসুল্লিরা তাদের বক্তব্যে অভিযোগ করে বলেন, ঢাকা থেকে রত্না নামের এক নারী তার স্বামীকে কবর দেয় খাইলসা এলাকায়। ওই কবরকে মাজারে রূপান্তর করে রাতে গান বাজনা করলে গ্রামের মুসুল্লিরা বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ওই নারী রূপগঞ্জ থানায় মিথ্যে অভিযোগ দিয়ে মামলা করে।

এরপর মসজিদের সভাপতি ৭৫ বয়সী বৃদ্ধ আনিসুর রহমান সুনুকে গ্রেফতার করে। পাশাপাশি তার পরিবারের লোকজনকে মামলায় জড়িয়ে হয়রানি করে। শুধু তাই নয়, ওই নারী শিয়া মতাদর্শী হওয়ায় আহলে হাদীস সালাফি মতাদর্শীদের জঙ্গি আখ্যা দিয়ে অপপ্রচার করে।

এ ঘটনায় এলাকাবাসি বিক্ষোভ করতে বাধ্য হয়। মুসুল্লিরা তাদের বক্তব্যে আরও বলেন, অবিলম্বে মসজিদের সভাপতিকে মুক্তি ও মামলা প্রত্যাহার পূর্বক ভন্ড মাজারের নামে অশ্লীলতা বন্ধ করতে হবে প্রশাসনের। নয়তো মুসুল্লিরা বৃহত্তর আন্দোলনের ডাক দিবে।