পঞ্চগড়ের বোদায় অর্ধ-শতাধিক অদম্য মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান

এন এ রবিউল হাসান লিটন, পঞ্চগড় জেলা প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলায় অর্ধ-শতাধিক অদম্য মেধাবী শিক্ষার্থীর মাঝে ‘হিরো উমেন স্কলারশীপ’ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে বোদা উপজেলা পরিষদ মিলনায়তনে অর্ধ-শতাধীক অদম্য মেধাবী শিক্ষার্থীদের হাতে ‘হিরো উমেন স্কলারশীপ’ শিক্ষাবৃত্তি তুলে দেয় উপজেলা নিবার্হী অফিসার মো. শাহরিয়ার নজির।

‘ওঠো, জাগো, শিক্ষায় গড়ো বিকশিত ভবিষ্যৎ’ এই স্লোগানকে বুকে ধারণ করে এবং নারী শিক্ষাকে এগিয়ে নিতে স্থানীয় নারী সংগঠন উমেন এন্ডিং হাঙ্গার ও ইয়ূথ এগেইনস্ট হাঙ্গারের যৌথ আয়োজনে স্বেচ্ছাব্রতী সংগঠন বিকশিত বাংলাদেশ ফাউন্ডেশন এর সহযোগীতায়, এই শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

প্রত্যন্ত অঞ্চলের এসব সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া মেয়েরা যাতে কোন বাধা বিপত্তি ছাড়াই স্বতঃস্ফূতভাবে পড়াশোনা চালিয়ে যেতে পারে, ভবিষ্যতে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্ন দেখতে পারে, সেই লক্ষ্যেই এই শিক্ষাবৃত্তি প্রদাণ করা হচ্ছে ।
শিক্ষাবৃত্তি অনুষ্ঠানে স্কুল পর্যায়ে ২৫ জন এবং কলেজ পর্যায়ে ২৫ জন মোট ৫০ জন শিক্ষার্থীকে হিরো উমেন স্কলারশীপ শিক্ষাবৃত্তি প্রদাণ করা হয়।

শিক্ষাবৃত্তি প্রদাণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী অফিসার মো. আবুল কালাম আজাদ, উমেন এন্ডিং হাঙ্গার নারী সংগঠনের সম্পাদিকা মালেকা বেগম, শিক্ষার্থীদের অভিভাবক মো. আব্দুর রশিদসহ অন্যান অভিভাববৃন্দ।

হিরো উমেন স্কলারশীপ শিক্ষাবৃত্তি অনুষ্ঠানে স্কুল পর্যায়ে প্রত্যেক শিক্ষার্থীকে এক হাজার দুইশত টাকা এবং কলেজ পর্যায়ে প্রত্যেক শিক্ষার্থীকে এক হাজার পাঁচশত টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

প্রকাশিত : মঙ্গলবার,  ২৩  এপ্রিল ২০২৪

স্ক্যাবিস বা চুলকানি থেকে রক্ষা পেতে কী করবেন?

ডায়াবেটিস প্রতিকার ও প্রতিরোধে শক্তিশালী ঔষধ

শ্বেতী রোগের কারণ, লক্ষ্মণ ও চিকিৎসা

যৌন রোগের কারণ ও প্রতিকার জেনে নিন

শেয়ার করুন