সামাজিক দূরত্ব বজায় না রেখেই চলছে পল্লী বিদ্যুৎ সমিতির বিল গ্রহণ

শহীদুল্লাহ্ (সুমন), দোহার প্রতিনিধি :

সামাজিক দূরত্ব ও জীবানুমুক্তকরন টানেল, স্যানিটাইজার ইত্যাদি ব্যবহার না করেই দোহার পল্লী বিদ্যুৎ সমিতি -২ এর অধীনে চলছে বিদ্যুৎ বিল জমা দেওয়ার ভিড়। সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে থাকতে হবে।

আজ রবিবার(৩১ মে) দোহার পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর অধীনে দেখা মিলল তার উল্টো চিত্র। দীর্ঘ প্রায় ২ মাস লকডাউন থাকার পর সরকারি ভাবে যখন লকডাউন সিথিল করার সিদ্ধান্ত নেওয়া হয়, তখন বিদ্যুৎ বিল পরিশোধে জনসাধারণের মধ্যে দেখা যায় বিশৃংখল আচরণ।

বিল পরিশোধ করতে আসা একজন নববাংলাকে জানায়, কর্তৃপক্ষের চাপের মুখে পরে আমরা বিল পরিশোধ করতে দ্রুত বাধ্য হই । যেখানে সরকার ৩ মাসের বিল কোনো রকম জড়িমানা ছাড়া সুবিধা মত পরিশোধ করার নির্দেশ প্রদান করেছেন।

বিল দিতে আসা রাকিব নামের এক যুবক অভিযোগ করে বলেন,বিল পরিশোধে বিলম্ব করলে , তারা বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়ার কথা বলেন। বিল গ্রহণকারী দোহার পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর একজন কর্মকর্তা এই অভিযোগকে ভিত্তিহীন এবং অস্বীকার করে বলেন, এই রকম কোনো হুমকি তাদের পক্ষ থেকে কখনোই দেওয়া হয় নি।

তিনি আরো বলেন,তারা স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে জনসাধারণকে বিল পরিশোধ করতে অনুরোধ করেছেন। কিন্তু জনসাধারণ তাদের কথা না মেনেই বিল পরিশোধে ভিড় জমায়।

করোনা ভাইরাসের ভয়াবহ মুহূর্তে সরজমিনে গ্রাহকের ভিড় দেখে দোহার পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম, খুরশীদ আলম বলেন আমাদের এখানে বিল গ্রহণের জন্য ২টি বুথের ব্যবস্থা ছিলো পরবর্তীতে আমরা গ্রাহকের ভিড় দেখে ৫টি বুথের ব্যবস্থা করা হয়েছে এবং এখানে পর্যাপ্ত পরিমানে হ্যান্ড সেনিটাইজার দেয়া হয়েছে, এবং সামাজিক দূরুত্ব বজায় রেখে বিদ্যুৎ বিল গ্রহন করতে বলা হয়েছে।