চুয়াডাঙ্গায় নার্সসহ করোনায় আক্রান্ত ৩

নিউজ ডেস্ক :

চুয়াডাঙ্গায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আইসোলেশন ওয়ার্ডারে নার্সসহ তিন জন। নতুন আক্রান্তদের মধ্যে ২ জন নারী ও একজন পুরুষ।

শুক্রবার (১২ জুন) বিকালে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালরে পিসিআর ল্যাব থেকে এ রিপোর্ট আসে। নতুন করে একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। নতুন নমুনা পাঠানো হয়েছে পরীক্ষার জন্য ৩১টি।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে চুয়াডাঙ্গার করোনা পরীক্ষার রেজাল্ট এসেছে ৩৯টি। এর মধ্যে ৩ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে দায়িত্বরত অবস্থায় এক সিনিয়র স্টাফ নার্স করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি বর্তমানে সদর হাসপাতালের আসোলেশন ওয়ার্ডে ভর্তি আছেন।

আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে তাকে প্রেষণে নিয়ে এসে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের করোনা ইউনিটে দায়িত্ব পালন করছিলেন। অন্য দুই জন হোম আইসোলেশনে রয়েছেন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামিম কবির বলেন, একজন সিনিয়র স্টাফ নার্স দায়িত্ব পালন অবস্থায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তিনি করোনা ওয়ার্ডে কর্তব্যরত ছিলেন। চুয়াডাঙ্গার চারটি উপজেলায় এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৪০ জন। নতুন একজনসহ সুস্থ হয়েছেন ৮৬ জন। ৫৪ করোনা আক্রান্ত রোগী সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

চুয়াডাঙ্গা পৌর এলাকার কোটপাড়া বাসিন্দা ও জীবননগর পাইলট বালিকা বিদ্যালয়ের অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক করোনা ভাইরাসে আক্রান্ত হয় ঢাকায়।

তিনি ঢাকাতে মেয়ের বাড়িতে অসুস্থ হয়ে পড়লে ঢাকা কুর্মিটলা হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে মারা যান।

শুক্রবার সন্ধ্যায় তার মরদেহ চুয়াডাঙ্গা জান্নাতুল মওলা কবর স্থানে দাফন করা হয়। চুয়াডাঙ্গা সদর উপজেলা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫০ জন, সুস্থ হয়েছেন ৪০ জন ও একজন মারা গেছেন। আলমডাঙ্গা উপজেলায় আক্রান্ত হয়েছে ৪০ জন, সুস্থ হয়েছেন ২৫ জন। দামুড়হুদা উপজেলায় আক্রান্ত হয়েছেন ৩৮ জন, সুস্থ হয়েছেন ১৮ জন। জীবননগর উপজেলায় আক্রান্ত হয়েছেন ১২ জন ও সুস্থ হয়েছেন ৩ জন রোগী।